সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এত মন দিয়ে কার ছবি তুলছেন ‘ফটোগ্রাফার’ মোদী?

1478059906আন্তর্জাতিক ডেস্ক:: প্রায় সব সময়ই ক্যামেরা তাড়া করে তাকে। আর করবে না কেন? ভারতের মতো একটা দেশের প্রধানমন্ত্রী তিনি। নিন্দুকদের দাবি, ক্যামেরার সামনে থাকতেই নাকি বেশি ভালোলাগে তার। হয়ত মিথ্যে নয় কথাটা। পাশাপাশি এটাও সত্য, শুধু ক্যামেরার সামনে নয়, ক্যামেরার পেছনে থাকতেও পছন্দ করেন তিনি। শুধু পছন্দ-ই করেন না, কাজটাতে বেশ পারদর্শীও নরেন্দ্র মোদী।

উপরের ছবিটার দিকে তাকান, ক্যামেরা হাতে মোদীর হাবভাব দেখে কি মনে হচ্ছে না, দক্ষ ফটোগ্রাফারদের চেয়ে কম যান না তিনি? ভাবছেন তো, সেটা না হয় এক-আধটু মনে হচ্ছেই; কিন্তু এত মন দিয়ে ‌কার ছবি তুলছেন ভারতের প্রধানমন্ত্রী?

মঙ্গলবার ভারতের ছত্তিসগড়ের নয়া রায়পুরে নন্দনবন জঙ্গল সাফারিতে গিয়েছিলেন মোদী। সেখানেই তার সঙ্গে দেখা খাঁচাবন্দি বাঘমামার। ক্যামেরা হাতে নিয়ে তখনই বাঘের ছবি তুলতে শুরু করেন তিনি। কিন্তু ছবি মনমতো হচ্ছিল না কিছুতেই! ভাল ছবি তোলার মগ্নতায় বাঘের খাঁচার বিপজ্জনক রকম কাছে চলে গিয়েছিলেন তিনি!

প্রাণী বিশেষজ্ঞদের মতে, এই ধরণের হিংস্র প্রাণীরা ‌যে কোনো সময় হামলা চালাতে পারে। আর বাঘের মতো প্রাণী, ‌যারা জঙ্গলে সবার অগোচরে থাকতেই ভালবাসে তারা ‘অনেক্ষণ ধরে দেখার’ পরিস্থিতে পড়লে নিরাপত্তাহীনতায় ভোগতে থাকে। তার পরই ঝাঁপিয়ে পড়ে খাঁচার জালের ওপর। বিদেশের একাধিক চিড়িয়াখানায় প্রতি বছর এমন ঘটনার খবর মেলে।

এক্ষেত্রে বাঘের এত কাছে গিয়ে মোদী সাধারণ মানুষের অনুকরণীয় কাজ করেননি বলে মত প্রাণী বিশেষজ্ঞদের।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: