সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুমনের প্রথম একক ইনস্ট্রুমেন্টাল অ্যালবাম এখন ‘গান’ অ্যাপ-এ

1477992993বিনোদন ডেস্ক:: বাংলাদেশের জনপ্রিয় সংগীত শিল্পী বেসবাবা সুমনের প্রথম একক ইস্ট্রুমেন্টাল বেস অ্যালবাম ‘সোল ফুড-পার্ট ১’ এখন পাওয়া যাচ্ছে এঅঅঘ মিউজিক স্ট্রিমিং অ্যাপ-এ। সোমবার অ্যালবামটি শ্রোতাদের জন্য প্রকাশ করা হয়।

‘সোল ফুড-পার্ট ১’ অ্যালবামটির গানগুলো বাংলাদেশসহ সারা বিশ্বের শ্রোতারা গান এপ্লিকেশনের মাধ্যমে উপভোগ করতে পারবেন। এছাড়াও এটি দেশীয় ও আন্তর্জাতিক শ্রোতাদের জন্য অন্য সকল ডিজিটাল মিউজিক প্লাটফর্মসমূহে পাওয়া যাচ্ছে।

জনপ্রিয় রক ব্যান্ড অর্থহীন এর সদস্য সুমন একাধারে গায়ক, বেস প্লেয়ার, কম্পোজার এবং গীতিকার। তিনি বর্তমান প্রজন্মের কাছে সবচেয়ে জনপ্রিয় সংগীত শিল্পীদের একজন। তিনিই প্রথম বাংলাদেশী শিল্পী, যাকে বিখ্যাত বেস গিটার ব্র্যান্ড এমটিডি পৃষ্ঠপোষকতা করেছে।

বেসবাবা সুমনের এই অ্যালবামে সহযোগিতা করেছেন বিশ্বখ্যাত সংগীত শিল্পীরা যেমন- ফেলিক্স পেস্টোরিয়াস, রবার্ট ‘বাবি’ লিউইস, জস কোহেন, বব ফ্রান্সেসছিনি, জে.ডি. ব্লেয়ার এবং ইরফান নাজিমজাদেহ। বাংলাদেশী প্রতিভাবান ড্রামার মার্ক ডনও একটি গানে কাজ করেছেন। বাংলাদেশী ও বিদেশী সংগীত প্রেমীদের ‘সোল ফুড-পার্ট ১’ অ্যালবামটি নিঃসন্দেহে অনন্য এবং অসাধারণ গানের অভিজ্ঞতা দেবে। একটি গানের অ্যালবামে এতসব প্রতিভাবান শিল্পী কাজ করার ফলে এটি নিশ্চিতভাবেই আন্তর্জাতিক সংগীত শিল্পে স্থান করে নিয়েছে।

সাইদুস খালেদ সুমন যিনি ‘বেসবাবা সুমন’ নামেই বেশি পরিচিত, অ্যালবাম সম্পর্কে বলেন, ‘সোল ফুড একদম অরিজিনাল এবং এটি সংগীত প্রেমীদের জন্য তরতাজাভাবেই পরিবেশিত হয়েছে। এটি কোলেস্টেরোল ফ্রি এবং স্বাস্থ্যের জন্য ভালো।’

‘সোল ফুড-পার্ট ১’ অ্যালবামের পাঁচটি গান লিখেছেন এবং প্রযোজনা করেছেন সুমন। এর দ্বিতীয় অংশটি প্রকাশ হবে ২০১৭ সালের জানুয়ারিতে শীতকালীন ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব মিউজিক মার্চেন্ট-এ (এনএএমএম) এবং এতে অন্যান্য জনপ্রিয় সংগীত শিল্পীরাও থাকবেন

আয়োজকরা এনএএমএম উৎসবকে যুক্তরাষ্ট্রের সংগীত শিল্পের সবেচেয়ে বড় ‘উৎসব’ হিসেবে উল্লেখ করেছে। এটি প্রতি বছরের জানুয়ারিতে ক্যালিফোর্নিয়ার অ্যানহেইম-এ অনুষ্ঠিত হয় যেখানে বেসবাবা সুমন গত দুই বছর ধরে অংশগ্রহণ করছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: