সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৫৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে জেএসসি-জেডিসি পরিক্ষার্থী ৩৬৪৫

01-daily-sylhet-jogonnathpur-news2-4-1-2ওয়াহিদুর রহমান ওয়াহিদ, জগন্নাথপুর:: আজ মঙ্গলবার থেকে সারাদেশ ব্যাপি সপ্তমবারের মতো অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় জগন্নাথপুর উপজেলায় এবারের জেএসসি ও জেডেসি পরীক্ষায় অংশগ্রহন করেছেন ৩৬৪৫ জন শিক্ষার্থী। পরিক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে সংশ্লিষ্টরা জানান।

মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়, এবারের জেএসসি ও জেডেসি পরিক্ষা উপজেলার আটটি কেন্দ্র ও ভেনুতে অনুষ্টিত হবে। মূল কেন্দ্রগুলো হচ্ছে সরূপচন্দ্র সরকারী উচ্চ বিদ্যালয়,রাণীগঞ্জ উচ্চ বিদ্যালয়,শাহারপাড়া শাহ্ কামাল উচ্চ বিদ্যালয়। আর ভেনুগুলো হলউপজেলার জগন্নাথপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়,আটপাড়া উচ্চ বিদ্যালয়,মীরপুর বহুমূখী পাবলিক উচ্চ বিদ্যালয়। এছাড়াও জেডিসি পরিক্ষার্থীদের জন্য দুটি মূল কেন্দ্র। তা হচ্ছে ইকড়চই আলিম মাদ্রাসা, সৈয়দপুর শামছিয়া আলিম মাদ্রাসা। মাদ্রাসাগুলো থেকে এবার পরিক্ষায় ছাত্রদের তুলনায় ছাত্রীর সংখ্যা ১৬২ জন কম। এরই মধ্যে দুই হাজার সাতশত ০৩ জন জেএসসিতে এবং জেডিসিতে নয়শত ৪২ জন। এ পরিক্ষায় ৩৬৪৫ জন পরিক্ষার্থীদের মধ্যে ১৭৬১ জন পরিক্ষার্থী জেডেসি পরিক্ষা থেকে জেএসসিতে বেশি।
এব্যাপারে জগন্নাথপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মখলেছুর রহমান জানান- পরিক্ষার সকল প্রস্তুতি ইতোমধ্যে শেষ করেছি। এবং পরিক্ষা চলাকালীন সময় জেলা প্রশাসন থেকে একজন নির্বাহী কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে ও উপজেলা প্রশাসন থেকে একটি পর্যবেক্ষন টিম থাকবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: