সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল জেএসসি পরীক্ষার্থী

500x350_7174514db2a469949a9345b81b97dd60_110822_167কমলগঞ্জ সংবাদদাতা ::
জেএসসি পরীক্ষার এক দিন আগে কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের এক ইউনিয়নের এক পরীক্ষার্থিনীর বিয়ের আয়োজন করা হয়েছিল পারিবারিকভাবে। বিষয়টি জেনে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা দ্রুত ব্যবস্থা গ্রহণের ফলে গতকাল সোমবার বাল্যবিবাহের হাত থেকে রক্ষা পেয়েছে এক জেএসসি পরীক্ষার্থী।

কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের চিৎলিয়া গ্রামের ফারুক মিয়ার মেয়ে চিৎলিয়া জনকল্যাণ উচ্চবিদ্যালয়ের ৮ম শে্িরণর ছাত্রী (১৩) আজ মঙ্গলবার থেকে শুরু হওয়া জেএসসি পরীক্ষার্থী। সে একই ইউনিয়নের নানার বাড়ি লাংলিয়া গ্রামে বেড়াতে এলে তার নানা ও মা মিলে কমলগঞ্জ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের  কনর মিয়ার ছেলে রুবেল মিয়ার (৩০) সাথে বিয়ে ঠিক করেন।

গতকাল সোমবার দুপুরে  একটি মাইক্রোবাসে ৭/৮ জন নিয়ে বর রুবেল মিয়া লাংলিয়া গ্রামে যান।  ৮ম শ্রেণির ছাত্রীর বিয়ে হচ্ছে খবর পেয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা দ্রুত উদ্যোগ গ্রহণ করলে বর বিয়ে না করেই লাংলিয়া গ্রাম থেকে পালিয়ে যান। পরে কনের বাবা ও বরকে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ডেকে নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নগদ ১৫ শ টাকা জরিমানা আদায় করেন। আলীনগর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, মঙ্গলবার ছাত্রীটি জেএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা। অথচ কোনো লোভে ছাত্রীর নানা ও মা মিলে অপ্রাপ্ত বয়সে পরীক্ষার আগের দিন মেয়ের বিয়ে দিচ্ছিলেন। তিনি ছাত্রীর বাবা ও বরকে তাঁর অফিসে ডেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা আদায় করেছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: