সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৪০ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লক্ষ্য এবার নিউজিল্যান্ড…!

14826265_1316021198421600_1097251119_nস্পোর্টস রিপোর্টার:: চলমান ইংল্যান্ড সিরিজ শেষ হওয়ার আড়াই মাস পর (৭৪ দিন) কোন আন্তর্জাতিক ম্যাচ খেলবে বাংলাদেশ দল। দীর্ঘ বিরতির পর আগামী ডিসেম্বর মাসে টাইগার বাহিনী নিউজিল্যান্ড সফরে যাবে। ঘরের মাঠে ৬টি সিরিজ জিতলেও নিউজিল্যান্ড সিরিজই হবে বাংলাদেশের জন্য দেশের বাইরে প্রথম সিরিজ জেতার মূল লড়াই।

জানা গেছে, আগামী ২৬ ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ ৩টি ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং ২টি টেস্ট খেলবে । সেদিন ক্রাইস্টাচার্চে বাংলাদেশ মাশরাফির নেতৃত্বে প্রথম কোনও ওয়ানডে সিরিজ খেলতে নামবে। নিউজিল্যান্ড ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের বার্ষিক সূচি প্রকাশ করেছে। এতেই বাংলাদেশের সঙ্গে পূর্ণাঙ্গ সিরিজের সূচি প্রকাশ করা হয়।
সূচি অনুযায়ী, বাংলাদেশ ও নিউজিল্যান্ডের ম্যাচগুলো হবে ক্রাইস্টচার্চ, নেপিয়ার, নেলসন, ওয়েলিংটন ও মাউন্ট মাউনগানুইতে।
আগামী ২৬ ডিসেম্বর ক্রাইস্টচার্চে সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। পরের দুটি ওয়ানডে হবে যথাক্রমে ২৯ ও ৩১ ডিসেম্বর নেলসনে।
ওয়ানডের পর আগামী বছরের ৩ জানুয়ারি নেপিয়ারে প্রথম টি-২০ খেলবে বাংলাদেশ-নিউজিল্যান্ড।পরের দুটি টি-২০ হবে যথাক্রমে ৬ ও ৮ জানুয়ারি মাউন্ট মাউনগানুইতে।

এরপর ১২-১৬ জানুয়ারি ওয়েলিংটনে হবে সিরিজের প্রথম টেস্ট। ২০ থেকে ২৪ জানুয়ারি দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ক্রাইস্টচার্চে।
প্রসঙ্গত, আজ বাংলাদেশের পাশাপাশি ২০১৬-১৭ মৌসুমে পাকিস্তান, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অনুষ্ঠিত হতে যাওয়া সিরিজের সূচিও প্রকাশ করেছে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড সফর প্রসঙ্গে মাশরাফি জানান, ‘ নিউজিল্যান্ড সফরই আমাদের আসল চ্যালেঞ্জ । কেননা বেশিরভাগ খেলাই এখন বাইরে। আমাদের এর জন্য তৈরি হতে হবে।’দেশের মাটিতে আমরা সিরিজ জিতলেও দেশের বাইরে ওটাই প্রথম কোন সিরিজ খেলতে যাওয়া হবে। সে হিসাবে নিউজিল্যান্ড সিরিজই আমাদের সামনের মূল লক্ষ্য। এরপরই একাধিক সিরিজ রয়েছে আমাদের। যার বেশিরভাগই অনুষ্ঠিত হবে দেশের বাইরে। এদিকে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষে এরপর দীর্ঘ আড়াই মাসের মধ্যে আন্তর্জাতিক কোন ম্যাচ নেই বাংলাদেশের।

বিসিবির দেয়া তথ্য অনুসারে ,ডিসেম্বরে নিউজিল্যান্ড সফর শেষে একটি টেস্ট ম্যাচ খেলতে ফেব্রুয়ারিতে ভারতে যাবে বাংলাদেশ।
টেস্ট ম্যাচ খেলার পর শ্রীলঙ্কার সাথে সিরিজ, আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও জুনে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে বাংলাদেশ দল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: