সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৫ সেকেন্ড আগে
বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নতুন প্রজন্ম সম্পর্কে যা বললেন ফাহমিদা নবী

158087_1বিনোদন ডেস্ক: জনপ্রিয় সংগীতশিল্পী ফাহমিদা নবী গান নিয়ে বর্তমানে খুবই ব্যস্ত সময় পার করছেন। নিজের দীর্ঘ ক্যারিয়ারে এখন পর্যন্ত তিনি ধারাবাহিকভাবে বেশ কিছু জনপ্রিয় ও মানসম্মত গান শ্রোতাদের উপহার দিয়েছেন।

অ্যালবাম ও চলচ্চিত্র-দুই ক্ষেত্রেই সফল ফাহমিদা নবী। এখনো দুর্দান্ত গতি নিয়ে কাজ করে চলেছেন এই শিল্পী। বর্তমানে স্টেজ, অ্যালবাম, টিভি চ্যানেলের শুটিং, মিউজিক ভিডিও প্রভৃতি কাজ নিয়েই প্রতিদিন ব্যস্ত থাকছেন তিনি।

তবে স্টেজে উঠলে ফাহমিদা নবী যেন অন্যরকম গতি পান। অবশ্য সব ধরনের শো করছেন না তিনি। বেছে বেছে কেবল বড় মাপের শোগুলোই করে থাকেন।
তিনি বলেন, ‘কাজ নিয়ে বস্ত থাকার কারণে প্রতিদিন নতুন নতুন অভিজ্ঞতার মুখোমুখি হতে হচ্ছে। দুই ঈদের পরের সময়গুলোতে কাজ একটু কম ছিলো। তবে এখন বেশ কিছু নতুন গান করছি। এদিকে গেলো ঈদে প্রকাশ হয়েছে ফাহমিদা নবীর নতুন একক অ্যালবাম ‘সাদাকালো’।

ফাহমিদা নবী বলেন, ‘সাদাকালো’ অ্যালবামটি প্রকাশের বেশি দিন হয়নি। একটি অ্যালবামকে আরো সময় দিতে হবে। তারপরো অল্প সময়ে যে সাড়া পেয়েছি তাতে আমি মুগ্ধ। এখনতো সিডির কাটতি কম। ডিজিটালি গান শুনছেন শ্রোতারা। ডিজিটালিও এ অ্যালবামের গানগুলো বেশ ভালো অবস্থানে রয়েছে’।

ফাহমিদা নবী আরো বলেন, ‘সিনেমার গান আমি খুব অল্প করেছি। এখনো বেছে বেছে কাজ করছি। কারণ আমি মানটা সব সময় ধরে রাখতে চাই। যে কোন শিল্পীরই মানের ব্যাপারে সচেতন হওয়া উচিত। কথা ও সুরের ব্যাপারে সচেতন হওয়া উচিত। এই সময়ে অডিও ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে আপনার’?

তিনি বলেন, ‘অডিও ইন্ডাস্ট্রির অবস্থা খারাপ নয়। তবে সবাই যেন কিসের পেছনে ছুটছে! খুব বেশি অস্থির সবাই। অস্থির হলে আসলে গান হয় না। তাই স্থির হওয়া প্রয়োজন। গানের কথা ও সুর অনেক গুরুত্বপূর্ণ বিষয়। এ প্রজন্মকে আরো মনযোগী হতে হবে এ ব্যাপারে’।

তিনি এও বলেন, ‘আমিও অনেক তরুণের সঙ্গে কাজ করি। তাদের সব সময় বলি কোয়ালিটি মেইনটেনের কথা। একটা ভাল লিরিক, সুন্দর সুর ও সংগীত সবাই পছন্দ করে। সুতরাং এ বিষয়ে তরুণ প্রজন্মকে ভাবতে হবে। তরুণরা অনেক ভালো করছে। তবে গানের ক্ষেত্রে তাদের আরো সময় দিতে হবে। তাড়াতাড়ি তারকা হবার চিন্তা বাদ দিতে হবে। মিউজিক ধৈর্য্যের বিষয়। এই ধৈর্য্যটা ধারণ করতে হবে’।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: