সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ১৫ সেকেন্ড আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসবে গাইবে সাত দেশের শিল্পীরা

1477829326বিনোদন ডেস্ক:: দেশজুড়ে সাড়া জাগানো লোকসঙ্গীত উৎসব শুরু হচ্ছে আবার। দ্বিতীয়বারের এ উৎসবে অংশ নেয়ার জন্য আগামীকাল পহেলা নভেম্বর থেকে শুরু হচ্ছে রেজিস্ট্রেশন। ই-টিকিট সংগ্রহ করে বিনামূল্যে এই উৎসবে অংশগ্রহণ করা যাবে মেরিল নিবেদিত এই ঢাকা আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসবে। তবে, এর জন্য অনলাইনে রেজিস্ট্রেশন বাধ্যতামূলক।

বাংলাদেশের লোকসঙ্গীতের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের লোকসঙ্গীতকে এদেশের শ্রোতাদের সামনে তুলে ধরতে গত বছর ঢাকায় শুরু হয়েছিল ঢাকা আন্তজার্তিক লোকসঙ্গীত উৎসব। সেই আয়োজনের ধারাবাহিকতায় এ বছরও ১০ থেকে ১২ নভেম্বর এই তিন দিন ঢাকার আর্মি স্টেডিয়ামে বসছে দ্বিতীয় আসর। এবার বাংলাদেশসহ সাতটি দেশ ভারত, তুরস্ক, ফ্রান্স, স্পেন, যুক্তরাজ্য এবং কানাডার শিল্পীরা পরিবেশন করবেন তাদের পরিবেশনা। তবে এবারের উৎসবে অংশ নেয়া দেশি-বিদেশি কোন শিল্পীর নাম জানায়নি আয়োজক প্রতিষ্ঠান।

উৎসব উপলক্ষে রবিবার দুপুরে রাজধানীর ওয়েস্টিন হোটেলে এক সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানায় উৎসবের আয়োজক প্রতিষ্ঠান সান ইভেন্টস।

‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট, আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ২০১৬’ উপলক্ষ্যে আয়োজিত সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন স্কয়ার টয়লেট্রিজ ও সান ইভেন্টসের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের, গ্রামীণ ফোনের চিফ মার্কেটিং অফিসার ইয়াসির আযমান, ঢাকা ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এমরানুল হক এবং মাইক্রোসফট বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সোনিয়া বশির কবির প্রমুখ।

অঞ্জন চৌধুরী বলেন, ‘শেকড়ের গান লোকসঙ্গীতের আন্তর্জাতিক একটি প্লাটফর্ম তৈরির বাসনা থেকেই ঢাকা আন্তর্জাতিক লোকসঙ্গীতের যাত্রা শুরু। উৎসবটি মানুষের আগ্রহ সৃষ্টি করতে পেরেছে। সুরের কাছে সমর্পিত সংগীতপ্রেমীদের আগমণে এবারও উৎসবটি সফল হবার প্রত্যাশা রইলো।’

বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে আগামী ১০ থেকে ১২ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত দর্শকরা সঙ্গীত উপভোগ করতে পারবেন। শুধুমাত্র অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি উপভোগ করা যাবে। রেজিস্ট্রেশন শুরু হবে আগামিকাল পহেলা নভেম্বর।

এজন্য dhakainteationalfolkfest.com ওয়েবসাইটটিতে গিয়ে নিবন্ধন করতে হবে। রেজিস্ট্রেশনের জন্য জাতীয় পরিচয়পত্র, পাসপোর্টের নম্বর বা স্কুল/কলেজের আইডি কার্ড প্রয়োজন হবে। রেজিস্ট্রেশন সফল হলে পরবর্তী নির্দেশনা অনুযায়ী প্রবেশপত্র সংগ্রহ করতে হবে। ফেসবুকের ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’ পেইজটিতেও পাওয়া যাবে আয়োজনের সকল তথ্য। এর নিজস্ব ইউটিউব চ্যানেলে পুরো অনুষ্ঠানটি লাইভ দেখার সুযোগ থাকবে। বিস্তারিত জানার জন্য কল করতে হবে ১৬৩৭৪ নম্বরে।

তিনদিন ব্যাপী অনুষ্ঠানে প্রতিদিন ভেন্যুতে প্রবেশের সময় ই-টিকেট দেখাতে হবে। প্রত্যেককে নিজের সঙ্গে কোনো প্রকার ছবি সম্বলিত সনাক্তকরণ পরিচয়পত্র রাখার জন্য অনুরোধ করা হয়েছে আয়োজকদের পক্ষ থেকে। যেমন-জাতীয় পরিচয় পত্র, অফিসের আইডি, ড্রাইভিং লাইসেন্স প্রভৃতির যে কোন একটি সঙ্গে রাখতে হবে। কোনো ধরনের ব্যাগ নিয়ে অনুষ্ঠান স্থলে প্রবেশ করা যাবে না। মেয়েদের ক্ষেত্রে একটি পার্স সঙ্গে নেয়া যাবে। অনুষ্ঠানস্থল থেকে একবার বের হলে আর ভেতরে প্রবেশ করা যাবে না। অনুর্ধ্ব ১০ বছরের শিশু অনুষ্ঠান স্থলে প্রবেশ করতে পারবে না। বাইরে থেকে আনা খাবার এবং পানীয় সম্পূর্ণ নিষিদ্ধ। পার্কিং এর কোনো ব্যবস্থা থাকবে না। অনুষ্ঠান শেষে আর্মি স্টেডিয়াম থেকে গন্তব্যে পৌঁছানোর জন্য বাসের ব্যবস্থা থাকবে।

এই উৎসবের টাইটেল স্পন্সর মেরিল, ইন অ্যাসোসিয়েশন উইথ জিপি মিউজিক, পাওয়ার্ড বাই ঢাকা ব্যাংক লিমিটেড, সাপোর্টেড বাই মাইক্রোসফট বাংলাদেশ, ব্রডকাস্ট পার্টনার মাছরাঙা টেলিভিশন, ফুড পার্টনার রাঁধুনী।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: