সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক জয়

 

cricket-daily-sylhet-0-28-copyখেলাধুলা ডেস্ক: চার দিনেই ইংল্যান্ডকে টেস্ট হারাল বাংলাদেশ। এই ম্যাচ জয়ের মধ্য দিয়ে সিরিজে ১-১ এ সমতা ফেরাল টাইগাররা।

৪৩তম ওভারেই সাকিবের তিন উইকেট শিকারের পর জয়ের পথ সুগম করে বাংলাদেশ।

এর আগে মিরাজের পঞ্চম শিকারে পরিণত হলেন বেয়ারস্টো। মিরাজের গ্রিপ করা বলে বেয়ারস্টোর ব্যাটের কানায় লাগলে ক্যাচটি তালুবন্দি করেন শুভাগত। তৃতীয় সেশনের প্রথম ঘণ্টায় ৩৭ রানের মধ্যে ইংল্যান্ডের ৫ উইকেট তুলে নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছে বাংলাদেশ। চার বাঁহাতি ব্যাটসম্যান অ্যালেস্টার কুক, বেন ডাকেট, গ্যারি ব্যালান্স ও মইন আলির উইকেট নেন অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ।

শেষ খবর পাওয়া পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৪৩ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৬১ রান।

এর আগে অ্যালিস্টার কুককে নিজের চতুর্থ শিকারে পরিণত করলেন মেহেদী হাসান মিরাজ। বিদায় নেয়ার আগে ৫৯ রান করেন কুক।

এদিকে গ্যারি ব্যালান্সকে বিদায় করার পর সেই ওভারেই মঈন আলিকে ফেরান মেহেদী হাসান মিরাজ। তার বলে এলবিডব্লিউ হওয়ার পর রিভিউ নেন মঈন। তাতে সিদ্ধান্ত পাল্টায়নি।

গ্যারি ব্যালান্সকে ফিরিয়ে নিজের দ্বিতীয় উইকেট নেন মেহেদী হাসান মিরাজ। এই অফ স্পিনারের বলে ব্যাটের কানায় লেগে ওঠা ক্যাচ তালুবন্দি করেন তামিম ইকবাল। ১৪ বলে ৫ রান করে ব্যালান্স ফিরে গেলে জয়ের জন্য তখন ইংল্যান্ডের প্রয়োজন ১৪৯ রান।

মেহেদী হাসান মিরাজের বলে আম্পায়ার কুমার ধর্মসেনা এলবিডব্লিউ দেওয়ার পর রিভিউ নেন অ্যালেস্টার কুক। রিপ্লতে দেখা যায় অল্পের জন্য বল লেগ স্টাম্প লাগতো না। তাই বেঁচে যান ইংলিশ অধিনায়ক।

বোলিংয়ে ফিরেই আঘাত হানেন সাকিব আল হাসান। এই বাঁহাতি স্পিনারের ওভারের প্রথম বলে এলবিডব্লিউ হয়ে বিদায় নেন জো রুট (২ বলে ১)। অন্য প্রান্তে থাকা অধিনায়ক কুকের সঙ্গে কিছুক্ষণ কথা বলে রিভিউ না নিয়ে ফিরেন এই টপ অর্ডার ব্যাটসম্যান।

তৃতীয় সেশনের প্রথম বলেই আঘাত হানেন মেহেদী হাসান মিরাজ। জায়গায় দাঁড়িয়ে তার স্পিন করে ভেতরে ঢোকা বল খেলতে গিয়ে বোল্ড হন বেন ডাকেট (৬৪ বলে ৫৬)। শতরানের উদ্বোধনী জুটি ভাঙার পর অ্যালেস্টার কুকের সঙ্গে ক্রিজে যোগ দেন জো রুট। অতিথিদের প্রয়োজন আর ১৭৩ রান।

চা-বিরতিতে যাওয়ার সময় ইংল্যান্ডের সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ১০০ রান। বেন ডাকেট ৫৬ ও অ্যালেস্টার কুক ৩৯ রানে অপরাজিত।

 

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: