সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৪ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১২৯ বছরের রেকর্ড স্পর্শ করলেন মিরাজ

miraz20161030162855খেলাধুলা ডেস্ক:
চট্টগ্রাম টেস্টেই চিনিয়েছিলেন নিজের জাত। প্রথম ইনিংসেই তুলে নেন ছয়টি উইকেট। ওই টেস্টেই হয়তো দেখা পেতেন প্রথম ১০ উইকেটের। কিন্তু সিনিয়র সতীর্থ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান জ্বলে ওঠায় দ্বিতীয় ইনিংসে পার্শ্ব নায়ক হয়েই থাকতে হয় তাকে। তবে ঢাকা টেস্টে সে আক্ষেপ ঘুচিয়েছেন মেহেদী হাসান মিরাজ। অভিষেকের পর দ্বিতীয় টেস্টেই তুলে নিলেন প্রথম ১০ উইকেট। একই সঙ্গে অভিষেকের পর প্রথম দুই টেস্টে সর্বাধিক উইকেট নেবার রেকর্ডকে ছয়ে ফেলেন এ নবীন। প্রথম চার ইনিংসের তিনটি ৫ উইকেট পাওয়া পাওয়া তৃতীয় বোলার তিনি।

প্রথম দুই টেস্টে এ পর্যন্ত ১৮টি উইকেট নিয়েছেন মিরাজ। তার সমান উইকেট নিয়ে বিশ্বরেকর্ডটি এতোদিন একার ছিল অস্ট্রেলিয়ান জন জেমস ফ্যারিসের। ১৮৮৭ সালে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ১১ উইকেট নেওয়ার পর দ্বিতীয় টেস্টে নিয়েছিলেন ৭ উইকেট। তবে এ রেকর্ডটি একান্তই নিজের করে নেওয়ার সুযোগ রয়েছে মিরাজের হাতে।

রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৯৬ রান তুলে ইংল্যান্ডকে ২৭৩ রানের বড় লক্ষ্যই দেয় বাংলাদেশ। কিন্তু সে লক্ষ্যটা যেন খুব সহজ মনে হচ্ছিল দুই ইংলিশ ওপেনারের ব্যাটিংয়ে। উদ্বোধনী জুটিতেই তুলে নেন শতরান। তবে এর পরেই আলোয় আসেন মিরাজ।

বেন ডাকেটকে সরাসরি বোল্ড আউট করে নিজের প্রথম উইকেট নেন মিরাজ। এরপর কুকের সঙ্গে জুটি বাঁধা গ্যারি ব্যালেন্সকে তামিম ইকবালের ক্যাচে পরিণত করে টাইগারদের আবার ম্যাচে আনেন তিনি। তবে একই ওভারে ইংলিশ শিবিরে সবচেয়ে বড় আঘাত এ নবীন। এ সফরে দারুণ সফল মঈন আলিকে খালি হাতে বিদায় করেন তিনি। তাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন এ অফস্পিনার।

এরপর আরেক ওপেনার আলিস্টার কুককে বিদায় করেন তিনি। সিলি পয়েন্টে মুমিনুলের তালুবন্দি করে ঢাকা টেস্টে ১০ উইকেটের স্বাদ নেন মিরাজ। তবে ১০ উইকেট নিয়ে থেকে থাকেননি তিনি। এরপর জনি বেয়ারস্ট্রোকে শুভাগত ক্যাচে পরিণত করে দুই ইনিংসেই পাঁচ উইকেট নেবার গৌরব অর্জন করেন এ ১৮ বছর বয়সী তারকা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: