সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাক হামলার আশঙ্কায় যুদ্ধকালীন প্রস্তুতি ভারতীয় নৌ-বাহিনীর

india-navy20161030012726আন্তর্জাতিক ডেস্ক:
ভারতের পশ্চিম উপকূলে পাক সীমান্তের ওপার থেকে যে কোনো ধরনের বড় হামলার আশঙ্কায় যুদ্ধকালীন প্রস্তুতি নিয়েছে ভারতীয় নৌ-বাহিনী। পদাতিক, বিমানবাহিনীর পাশাপাশি নৌ-বাহিনীর এই প্রস্তুতি নিয়েছে।

দেশটির প্রতিরক্ষামন্ত্রণালয়ের একটি সূত্র বলছে, ভারতের পশ্চিম উপকূল বরাবর মোতায়েন করা হয়েছে ৪০টিরও বেশি যুদ্ধজাহাজ ও সাবমেরিন। এ ছাড়া নৌবাহিনীর বেশকিছু যুদ্ধ ও নজরদারির বিমান এবং ড্রোন পাঠানো হয়েছে। এসব একেবারে যুদ্ধকালীন পরিস্থিতির জন্য প্রস্তুত রাখা হয়েছে। চলছে মহড়াও।

কয়েকটি যুদ্ধবিমান ও ড্রোন দেশের পূর্ব উপকূল থেকেও নিয়ে যাওয়া হয়েছে। সমর-সজ্জার পাশাপাশি আপৎকালীন পরিস্থিতিতে কোনো প্রতিরক্ষা সরঞ্জাম কেনার জন্য কিছু জরুরি অর্থনৈতিক ক্ষমতাও দেওয়া হয়েছে সেনাবাহিনীর তিন উপ-প্রধান লেফটেন্যান্ট জেনারেল বিপিন রাওয়াত, এয়ার মার্শাল বি এস ধানোয়া এবং ভাইস অ্যাডমিরাল কে বি সিংহকে।

ভারতীয় সেনাবাহিনী বলছে, ভারত-পাক সীমান্তে বর্ডার অ্যাকশন টিমকে (ব্যাট) দিয়ে আচমকা অভিযান চালানোর চেষ্টা করছেন পাক সেনাপ্রধান রাহিল শরিফ। যা দিয়ে ভারতের ‘সার্জিক্যাল স্ট্রাইকে’র একটা যোগ্য জবাব দেয়া যেতে পারে। আর তা করতে চান নভেম্বরেঅবসর নেয়ার আগেই।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: