সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৪ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দক্ষিণ সুরমায় ‘আল্লাহ’ লেখা গরুর মাংস

02-2বিশ্বনাথ প্রতিনিধি:
কিছু কিছু গরু’র মাংসে আল্লাহ লেখা পাওয়া যায়। এ লেখা নিয়ে লোকজন নানান মন্তব্য করেন। আল্লাহর রহমত আছে, মনের মধ্যে আল্লাহ টান, চোঁখে সব সময় আরবী লেখা আল্লাহ চোঁখে ভাসে বলেই মাংসে আল্লাহ লেখা পাওয়া যায় বলে মন্তব্য করেন অনেকই। কেউ কেউ মাংস না খেয়ে যত্ম করে মাটির গর্তে পুতে দেন এমন খবর প্রায় সময় পাওয়া যায়।

গত এক সপ্তাহ পূর্বে দক্ষিণ সুরমা উপজেলার বিবিদইল গ্রামের আল-আমিন তার রান্না করা মাংসে “আল্লাহ” লেখা দেখতে পান। তিনি জানান, কোরবানীর গরুর মাংস (ভাগের) ফ্রিজে রাখেন। ওই ভাগের এক ভাগ মাংস দুপুরের খাবারের জন্য রান্না করা হয়। খাবার টেবিলে খাবার খেতে বসে বড় বোন মাংসে লেখা আল্লাহ লেখা দেখতে পান। ওই মাংস না খেতে ধুয়ে আবার ফ্রিজে রেখে দেন। তিনি বলেন, ওই মাংস খাওয়া যাবে কিনা আমরা একজন বড় হুজুরকে জিজ্ঞেস করে জানব।

যুক্তরাজ্য প্রবাসী নূরুল আমিন নূরুল মুঠো ফোনে এ প্রতিবেদককে জানান, কোরবানীর গরু’র মাংসে আল্লাহ লেখা পাওয়া গেছে। এনিয়ে দেশ ও বিদেশে আলোচনা হচ্ছে। তিনি বলেন, আল্লাহ লেখা মাংস না খেয়ে ঘরে সংরক্ষিত রাখা হয়েছে।

এ ব্যাপারে বিশ্বনাথ আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নোমান আহমদ বলেন, গরু হালাল প্রাণী। গরুর মাংসে আল্লাহ লেখা পাওয়া, দেখা একটা রহমত। আল্লাহ আছেন বলেই তাঁর প্রমাণ। তিনি বলেন, আল্লাহ লেখা মাংস খেলে কোন অসুবিধা নেই। মাওলানা নোমান আহমদ বলেন, প্রায় জায়গায় মাংসে আল্লাহ লেখা (আমার কাছে) প্রতিয়মান হয়েছে আমি ওই মাংস কাউকে না বলে খেয়েছি। সুতরাং আল্লাহ লেখা মাংসে বরকত আছে। এ মাংস খাওয়া যেতে পারে। এতে কোন অসুবিধার কারণ নেই।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: