সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দু’হাত প্রসারিত করে আকাশে উড়লেন যিশু!

39c5076900000578-3878888-image-a-12_1477578517822-550x367আন্তর্জাতিক ডেস্ক:: সুইজারল্যান্ডের পূর্বাঞ্চলীয় সেন্ট গ্যালেন এলাকার নিকটবর্তী এক গ্রামের বাসিন্দারা সম্প্রতি বিস্ময়ে আকাশপানে চেয়ে বুকের মধ্যে ক্রস চিহ্ন এঁকেছিলেন। তাদের বিস্ময়ের সীমা না থাকারই কথা। কারণ তারা দেখছিলেন, দু’হাত প্রসারিত করে স্বয়ং যিশুখ্রিস্টই উড়ে আসছেন তাদের গ্রামের দিকে। এটি ছিলো আসলে ৩৬ ফুট লম্বা যিশু খ্রিস্টের একটি স্ট্যাচু; যা ব্রাজিলের রিও ডি জেনেরিওর বিখ্যাত ‘খ্রাইস্ট দ্য রিডিমার’ স্ট্যাচুটির আদলে বানানো। প্রায় ২.৪ টন ওজনের ওই সুইস মূর্তিটির স্থান পরিবর্তন করতেই মূলত আকাশপথ ব্যাবহার করা হয়েছিলো।

শুক্রবার ডেইলি মেইল এক প্রতিবেদনে জানায়, একটি হ্যালিকপ্টারে ঝুলিয়ে যিশুর মূর্তিটিকে সেন্ট গ্যালেনের নিকটবর্তী গুচেস্টেইন হিলে নিয়ে যাওয়া হয়। এর পূর্বের ঠিকানা ছিলো- ব্যাড রেগাস নামে অন্য একটি গ্রাম। যেখানে একটি পাহাড়ে এই মূর্তিটি স্থাপন করা হয়েছিলো। কিন্তু একটি স্থানীয় গণভোটে এই মূর্তিটিকে ওই এলাকার বাইরে নিয়ে যাওয়ার মত দেওয়া হয়। দু’হাত প্রসারিত করা এই পাথরের যিশু তার নতুন ঠিকানায় অন্তত পাঁচবছর থাকবেন।
ব্রাজিলের রিও-ডি-জেনেরিওতে অবস্থিত আসল স্ট্যাচুটি ১২৪ ফুট লম্বা। সারা পৃথিবীর কাছে এটিই ব্রাজিলের রাজধানী শহরের মুখচ্ছবি হয়ে উঠেছে। ১৯২০ সালে সাধারণ মানুষের গঠন করা তহবিলে এর কাজ শুরু হয়েছিলো। কাজ শেষ হতে প্রায় ৯ বছর সময় লেগেছিলো।
ডেইলি মেইল

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: