সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কর্মচারীদের ৪০০ ফ্ল্যাট ও ১২৬০ গাড়ি উপহার মালিকের!

1477712929নিউজ ডেস্ক:: স্বার্থের জন্য সব মালিকই নির্দয়। মুনাফা ছাড়া এদের কোনো লক্ষ্য থাকে না। যদিওবা কারো প্রতি এরা সদয় হন, তাও ওই মুনাফার জন্যই।

যতটা পারা যায় শ্রমিক শুষে সম্পদের পাহাড় বানানোর বাতিক থাকে এদের, থাকে না শুধু সাধারণ্যের সহজাত দয়া-মায়া। ন্যায্য মজুরির কথা না হয় না-ই টানলাম, প্রাপ্য প্রশংসাও করতে জানে না এরা।

এর ব্যত্যয় খুব কমই দেখা যায় বাস্তবে, আর সেই বিরল ব্যতিক্রমের নায়ক সাবজি ঢোকাকিয়া। গুজরাটের এই হীরে ব্যবসায়ী তার কর্মকর্তা-কর্মচারীদের এক হাজার ২৬০টি গাড়ি ও ৪০০ ফ্ল্যাট দিয়েছেন! তাও দীপাবলি উপলক্ষে।

গতবছরও এই ব্যবসায়ী কর্মকর্তা-কর্মচারীদের ৪৯১টি গাড়ি ও ২০০ ফ্ল্যাট উপহার দিয়েছিলেন। এবারও ৫১ কোটি রুপি খরচ করে ওই মূল্যবান উপহার দিলেন তিনি।

কিছু দিন আগেও একবার এই ব্যবসায়ী খবরের শিরোনামে এসেছিলেন। নিজের ছেলেকে অন্যের কোম্পানিতে কাজ খুঁজে নিতে বলে। আমেরিকা ফেরত ওই ছেলে শেষ প‌র্যন্ত কেরেলার একটি কোম্পানিতে কাজ করা শুরু করেন।

এ ব্যাপারে হরেকৃষ্ণ এক্সপোর্টের মালিক সাবজি ঢোকাকিয়া সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ‘আমাদের লক্ষ্য, আগামী পাঁচ বছরের মধ্যে যেনো আমাদের কোম্পানির প্রতিটি কর্মচারীর নিজস্ব ফ্ল্যাট ও গাড়ি থাকে। এ কথা মাথায় রেখেই গাড়ি, ফ্ল্যাট উপহার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ‌যাদের নিজস্ব ফ্ল্যাট রয়েছে তাদের গাড়ি দেওয়া হচ্ছে।

ঢোলাকিয়ার কেম্পানিতে কাজ করেন সাড়ে পাঁচ হাজার কর্মচারী। এদের জন্য প্রতি বছর কমপক্ষে ৫০ কোটি রুপি খরচ করা হচ্ছে।

ভারতের হীরে রপ্তানীকারক সংস্থাগুলোর মধ্যে ঢোলাকিয়ার সংস্থা অন্যতম। গুজরাটে তার কারখানা থেকে তিনি পৃথিবীর ৭৫টি দেশে হীরের গহনা রপ্তানী করেন। গুজরাটের আমরেলি জেলা থেকে উঠে আসা এই ব্যবসায়ী কাকার কাছ থেকে সামান্য টাকা ধার করে ব্যবসা শুরু করেছিলেন। তার পরে এই জায়গায় পৌঁছেছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: