সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ২৯ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দক্ষিণ সুরমায় রাইস মিলে আগুন, অর্ধকোটি টাকার ক্ষতি

dsc_0698স্টাফ রিপোর্টার ::

পুরাতন বিদ্যুৎ লাইনের শর্ট সার্কিট থেকে দক্ষিণ সুরমার টেকনিক্যাল রোডের একটি অটো রাইস মিলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ওই রাইস মিলের গুদামের চাল পুড়ে ও একটি ট্রাক জ্বলে অন্তত অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে। তবে ছুটির দিন থাকার কারণে শ্রমিক হতাহতের ঘটনা ঘটেনি।

গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে টেকনিক্যালের নিউ কাওসার অটো রাইস মিলে এ আগুন লাগে। সঙ্গে সঙ্গে পথচারীরা ফায়ার সার্ভিসকে খবর দেন। তবে ফায়ার সার্ভিস আসার আগে স্থানীয় জনতা আগুন নেভাতে ঝাঁপিয়ে পড়েন। কিন্তু রাইস মিলে চাউলের বস্তা ও তোষ থেকে আগুন দ্রুত গুদামে ছড়িয়ে পড়ে। তাই জনতা আগুন নেভাতে পারছিলেন না। এদিকে আগুনের লেলিহান শিখা গুদামের চালের বস্তায় ছড়িয়ে যায়। সেখানে থাকা একটি তিন টনের ট্রাকও ভস্মীভূত হয়। ঘটনার ২০ মিনিট পর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসে। এর আগে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম আতাউর রহমানের নেতৃত্বে একদল পুলিশ রাস্তা যানজটমুক্ত ও জনতার ভিড়মুক্ত করে ফায়ার সার্ভিসের গাড়িকে টেকনিক্যাল রোডে প্রবেশে সহায়তা করে। অন্যদিকে, দক্ষিণ সুরমার স্থানীয় কাউন্সিলর লিপনবক্স, ইউপি চেয়ারম্যান হাবিব হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে জনতাকে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করতে উৎসাহিত করেন। প্রায় আধঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন দমকল বাহিনীর কর্মীরা। তবে পানি সংকটে পড়ায় একপর্যায়ে তারা সুরমা নদী থেকে পানি আনতে হয়।

কাওসার মিলের মালিক আবদুল মুমিনের ভাই মজনু মিয়া বলেন, মিলটি আজ বন্ধ ছিল। কেউ শত্রুতাবশত আগুন লাগাতে পারে। কীভাবে আগুন লেগেছে কেউ জানে না।
দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আতাউর রহমান জানান, তিনি পুলিশ পাঠিয়ে রাস্তা পরিষ্কার করেছেন যাতে ফায়ার সার্ভিস নির্বিঘ্নে কাজ করতে পারে। পুলিশ, জনতা ও দমকল বাহিনীর সম্মিলিত চেষ্টায় ভয়াবহ আগুন থেকে অন্য দোকানগুলো রক্ষা পেয়েছে।
ফায়ার সার্ভিস সিলেটের পরিদর্শক শামসুল ইসলাম জানান, কিছুদিন আগেও ফায়ার সার্ভিস থেকে কাওসার মিলটি পরিদর্শন করে মালিককে অগ্নিনির্বাপণের ব্যবস্থা রাখতে ও মিলে পুরাতন বিদ্যুৎ লাইন সরাতে অনুরোধ করা হয়। কিন্তু তিনি তা মানেননি। ধারণা করা হচ্ছে, ওই পুরাতন বিদ্যুতের লাইন থেকে শর্ট সার্কিট হয়ে আগুন লেগেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: