সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ১৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আওয়ামী লীগ-বিএনপি ব্যর্থ : সেলিম

salim20161028220033নিউজ ডেস্ক:
ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপিকে ব্যর্থ দল বলে দাবি করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সিপিবির চার দিনব্যাপী একাদশ কংগ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সেলিম বলেন, একবার আওয়ামী লীগ ক্ষমতায় যায় তো আরেকবার বিএনপি।ফলে ক্ষমতার হাতবদল হয়, বুর্জোয়া শাসনের অবসান হয় না। আজকে এক ভয়াবহ পরিণতি আমাদের ওপর চেপে বসেছে। এর থেকে মুক্তি পেতে মন্দের ভালো খুঁজে লাভ হবে না। এ দুই বুর্জোয়া দলের বাইরে গণতান্ত্রিক বাম-গণতান্ত্রিক বিকল্প শক্তির ঐক্যের সরকার কায়েম করতে হবে।

সিপিবি সভাপতি বলেন, দেশের মানুষ বুর্জোয়া রাজনীতির প্রতারণা ও অপশাসনে অতিষ্ঠ। তারা এই জাঁতাকল থেকে মুক্তি চায়। এই অসহনীয় পরিস্থিতিকে পরিবর্তনের চ্যালেঞ্জ নিতে হবে বামপন্থীদের।

সিপিবির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ বলেন, আমাদের সরকার ভারতের স্বার্থের কাছে জাতীয় স্বার্থ জলাঞ্জলি দিচ্ছে। এমনকি দুই দেশের রাষ্ট্রীয় প্রতিষ্ঠান মিলে রামপাল বিদ্যুৎ প্রকল্প স্থাপনের যে প্রচেষ্টা চালাচ্ছে, তাতে সুন্দরবন ধ্বংস হয়ে যাবে।

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দলটির কংগ্রেস শুরু হয়। এর আগে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কয়েক হাজার নেতা-কর্মী বিপ্লবের প্রতীক লাল পতাকা এবং লাল ক্যাপ মাথায় দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে কংগ্রেসস্থলে উপস্থিত হন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিপিবির উপদেষ্টা মনজুরুল আহসান খান, প্রবীণ নেতা জসীমউদ্দীন মণ্ডল, সহিদুল্লাহ চৌধুরী প্রমুখ।

উদ্বোধনী সমাবেশ শেষে মিছিল বের করে দলটি। শিখা চিরন্তনের ফটক দিয়ে বের হয়ে শাহবাগ-টিএসসি হয়ে শহীদ মিনারে গিয়ে মিছিলটি শেষ হয়। জাগো নিউজ

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: