সর্বশেষ আপডেট : ৩ মিনিট ০ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে নতুন বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট

full_1978402511_1477668055নিউজ ডেস্ক: শুক্রবার সকাল ৯টা ৩০ মিনিটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের দ্বিতীয় বোয়িং ৭৩৭-৮০০ হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করার মধ্য দিয়ে এয়ারলাইন্সের বিমান বহরকে আরো শক্তিশালী করেছে।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দ্বিতীয় বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটটি যুক্ত হওয়ায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে এখন মোট পাঁচটি এয়ারক্রাফট। আগামী ১১ নাভেম্বর ২০১৬ থেকে বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে মাস্কাট ফ্লাইট পরিচালনার মাধ্যমে মধ্যপ্রাচ্যে প্রথম ফ্লাইট শুরু করতে যাচ্ছে।

১৭ জুলাই ২০১৪ তারিখে দ্রুতগতি সম্পন্ন দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা যাত্রা শুরু করে।

নতুন যুক্ত হওয়া বোয়িং-এ ৮টি বিজনেস ক্লাস, প্রিমিয়াম ইকোনমি ও ইকোনমি ক্লাসসহ মোট ১৫৮টি আসন ব্যবস্থা রয়েছে। অভ্যন্তরীণ ও আঞ্চলিক রুট পরিচালনার জন্য বর্তমানে ৭৬ আসনবিশিষ্ট তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফটে রয়েছে। প্রতিষ্ঠার পর থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স আঞ্চলিক রুট ঢাকা-কাঠমুন্ডু-ঢাকা’সহ অভ্যন্তরীন বিভিন্ন গন্তব্যে প্রায় সতের হাজারের অধিক ফ্লাইট অত্যন্ত সফলভাবে পরিচালনা করেছে।

‘ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ’ স্ল্গোান নিয়ে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স, আন্তর্জাতিক রুট সম্প্রসারনের লক্ষ্যে চলতি বছরের ডিসেম্বরে মধ্যে আরো একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট বিমান বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটগুলি দিয়ে কলকাতা, কুয়ালা লামপুর, ব্যাংকক, সিঙ্গাপুর, দোহা, গুয়াংজুসহ বিভিন্ন রুটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। খুব শীঘ্রই ঢাকা-কাঠমুন্ডু রুটে সপ্তাহে তিনটির অধিক ফ্লাইট পরিচালনারও পরিকল্পনা রয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে দ্বিতীয় বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরনের সময় কোম্পানীর উপ-ব্যবস্থাপনা পরিচালক দিলরুবা পারভীন, নির্বাহী পরিচালক এম জি তৌহিদ, পরিচালক ফ্লাইট অপারেশন মাশিউল আজম, পরিচালক ইঞ্জিনিয়ারিং ইমামুল মজিদসহ কোম্পানীর উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: