সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫২ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুর-আনোয়ারপুর সড়ক, দুর্ভোগ চরমে

unnamed-4তাহিরপুর প্রতিনিধি:
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার গুরুত্বপূর্ন তাহিরপুর-সুনামগঞ্জ সড়কের তাহিরপুর-আনোয়ারপুর বাজার পর্যন্ত ৫ কিলোমিটার সড়কে বড় বড় গর্ত ও ভাঙ্গনের কারনে চলাচলের অযোগ্য হয়ে পরছে। আর প্রতিদিন ঘটছে নানা রখম দুর্ঘটনা। এছাড়াও এই সড়ক দিয়েই বর্তমান সরকারের বিভিন্ন দপ্তরের বড় বড় কর্মকর্তাগণ সহ হাজার হাজার পর্যটন ও দর্শনার্থী রা আসছেন টাংগুয়ার হাওরে বেড়াতে।

সংস্কার না হওয়ায় এই গুরুত্বর্পূন সড়কটি বর্তমানে উপজেলাবাসীর গলার কাটা হয়ে দারিয়েছে। যেন দেখার কেউ নেই। জানাযায়,তাহিরপুর উপজেলা থেকে সুনামগঞ্জ জেলা সদরের সাথে যোগাযোগ রক্ষা করার এটিই একমাত্র সড়ক। এই সড়ক দিয়ে সারা বছর পাশ্বভর্তি বিশ্বাম্ভরপুর উপজেলা দিয়ে জেলা সদরে প্রতিদিন যাতায়াত করছে ৫লক্ষাধিক জনসাধারন। আর এক বছর পূর্বে এ সড়কে নিন্ন মানের কাজ করায় সড়কের ঢালাই উঠে প্রায় ২০টি স্থানে বর বর গর্তের সৃষ্টি হয়েছে। এই সড়কে প্রয়োজনীয় সংস্কার না করায় চরম দূর্ভোগের মধ্য দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে সর্ব স্থরের জনসাধারন। এছাড়াও তাহিরপুর উপজেলায় পর্যটন সমৃদ্ধ টাংগুয়ার হাওর থাকায় দেশ,বিদেশের হাজার হাজার পর্যটক ও পাশ্বভর্তি জামালগঞ্জ,বিশ্বাম্ভরপুর উপজেলা থেকে এবং আশপাশের বিভিন্ন গ্রামের জনসাধারন বেড়াতে প্রতিদিন সিএনজি, প্রাইভেটকার, মাইক্রো দিয়ে আসছে।

সুনামগঞ্জ জেলার সুরমা নদীর উপর আব্দুর জহুর ব্রীজ চালু হবার পর বাস,ট্রাক,হোন্ডা,সিএনজি,টমটম সহ বিভিন্ন ধরনের যানবাহন চলাচলের পরিমান দিন দিন বেড়েছে। এছাড়াও এই সড়ক দিয়ে যাত্রী পরিবহন ও ব্যবসায়ীদের বিভিন্ন মালামাল সড়ক পথে বিভিন্ন পরিবহনের মাধ্যমে নিয়ে আসছে তাহিরপুর উপজেলায়। গুরুত্বপূর্ন এ সড়কটি সংস্কার করার প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য বার বার সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে দাবী জানানোর পরও কর্নপাত করছেন না তারা। ফলে এই সড়ক দিয়ে চলাচলকারী সর্ব স্থরের জনসাধরনের মাঝে চরম ক্ষোব বিরাজ করছে।

এই সড়ক দিয়ে চলাচল কারী সিএনজি, মাইক্রো চালক, যাত্রী, স্থানীয় এলাকাবাসী, বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রী এবং বেড়াতে আসা পর্যটক, ব্যবসায়ী সাদেক আলী, রফিকুল ইসলাম, নিউটন রায় সহ অনেকেই জানান, জেলা সদরের সাথে যোগাযোগ রক্ষা করার জন্য একমাত্র গুরুত্বপূর্ন সড়কের এই বেহাল অবস্থা খুবে দুঃখ জনক। আমরা হাওরবাসী সংঘটনের তথ্য ও গবেষনা বিষয়ক সমন্বয়ক ফেরদৌস আলম জানান,গুরুত্বপূর্ন এই সড়কটির প্রয়োজনীয় সংস্কার না করা ও বিকল্প সড়কের ব্যবস্থা না থাকার কারনে আমরা সবাই দূর্ভোগ পোহাচ্ছি। সড়কটি মেরামত করা খুবেই প্রয়োজন। তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল জানান,আমি প্রতি মাসে জেলায় মিটিংয়ে এই গুরুত্বপূর্ন সড়কটির সংস্কার করার বিষয়ে বার বার বলেছি কিন্তু এই বিষয়ে সংশ্লিষ্ট কতৃপক্ষ কোন কার্যকর পদক্ষেপ নিচ্ছে না।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: