সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ২১ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজার পাসপোর্ট অফিসে দালালের কারাদন্ড

daily-sylhet-karadondho1কুলাউড়া অফিস : মৌলভীবাজার পাসপোর্ট অফিস থেকে মানিক মিয়া নামের এক দালালকে ডিবি পুলিশ হাতে নাতে গ্রেফতার করেছে।
২৬ অক্টোবর বুধবার ভ্রম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন আটক মানিক মিয়াকে ২ মাসের কারাদন্ড প্রদান করেন। মানিক শহরের বড়বাড়ি এলাকার শাহজান মিয়ার ছেলে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অর্ডিনারী এবং আর্জেন্ট পাসপোর্ট তৈরীর ক্ষেত্রে নির্ধারিত ফিসের পরিবর্তে ফিঙ্গার প্রিন্ট খাতে আরও ১৩০০ টাকা অতিরিক্ত পাসপোর্ট অফিসের একটি দালাল চক্র আদায় করে থাকে।

ধৃত মানিক ভ্রাম্যমান আদালতে নিকট স্বীকার করেছে, প্রতি পাসপোর্টে সে বাড়তি ১৩০০ টাকা আদায় করে। তন্নধ্যে ১০৫০ টাকা পাসপোর্ট অফিসের স্টাফ তরিকুলের নিকট জমা দেয়। অতঃপর নির্ধারিত তারিখে পাসপোর্ট প্রাপ্তি নিশ্চিত হয়। নইলে পাসপোর্ট প্রদানে টালবাহানা লেগেই থাকে। জানা গেছে, এই বাড়তি সেলামির ভিত্তিতে মৌলভীবাজার পাসপোর্ট অফিস থেকে প্রতিদিন ১৫০ থেকে ১৮০টি পাসপোর্ট ডেলিভারী হচ্ছে। মানিক ছাড়া আরো ৫/৬জন দালাল পাসপোর্ট অফিসে সম্পৃত্ত রয়েছে বলে ডিবি পুলিশ দাবি করেছে।

মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পাসপোর্ট অফিসে শক্ত একটি দালাল চক্রের হাতে পাসপোর্ট প্রত্যাশিরা ভোগান্তির শিকার হচ্ছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: