সর্বশেষ আপডেট : ৪৯ মিনিট ৪৭ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে বিভাগীয় নদী অলিম্পিয়াড অনুষ্ঠিত

unnamed-2‘জানবে যদি জাগবে নদী’ এই স্লোগানকে সামনে রেখে রিভারাইন পিপল ও সমকাল সুহৃদ সমাবেশের যৌথ উদ্যোগে জাতীয় নদী অলিম্পিয়াড-২০১৬’র সিলেট বিভাগীয় অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) এই অলিম্পিয়াডের উদ্বোধন করেন শাবির উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ভবন ‘এ’ সামনে বেলুন উড়িয়ে দেশের প্রথম নদী অলিম্পিয়াডের যাত্রা শুরু হয়। পরে মিনি অডিটোরিয়ামে জাতীয় সংগীতের পর উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া অলিম্পিয়াডের উদ্ভোধন ঘোষনা করেন। অলিম্পিয়াডের সিলেট পর্বের সার্বিক সহযোগিতায় ছিল ওয়াটার কিপারস বাংলাদেশ।

আনুষ্ঠানিক উদ্বোধনের পর সকাল সাড়ে ১০ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত চলে নদী বিষয়ক পরীক্ষা। এতে শাবি, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি), লিডিং ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, নর্থইস্ট ইউনির্ভাসিটি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন এমসি কলেজ, মদন মোহন কলেজের স্নাতকোত্তরের দুইশ শিক্ষার্থী।

এদের মধ্যে থেকে বিজয়ী ২০ ঢাকায় জাতীয় নদী অলিম্পিয়াডে অংশ গ্রহণের সুযোগ পেয়েছেন। বিজয়ীদের জন্য স্মারক গেঞ্জি ও অংশ গ্রহণকারীদের সকলকে সনদপত্র প্রদান করা হয়। অলিম্পিয়াডের শেষ পর্বে সমকাল সুহৃদ সমাবেশ সিলেটের উপদেষ্টা ও লিডিং ইউনির্ভাসিটির ভিসি অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শাবির উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া।

প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া বলেন, নদী আমার প্রেম, নদী আমার ভাবনা। নদী নিয়ে অলিম্পিয়াড বাংলাদেশে এই প্রথম। আগামীতে আরো বড় পরিসরে এ অনুষ্ঠান আয়োজন করার আহবান জানিয়ে তিনি বলেন, আমাদেরকে সচেতনভাবে নদী দূষণ রোধ করতে হবে। সমকাল’র শাবি প্রতিনিধি তন্ময় মোদকের সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জাতীয় নদী রক্ষা কমিশনের সদস্য শারমিন মুরশিদ, ওয়াটার কিপারস বাংলাদেশের সমন্বয়ক শরীফ জামিল, রিভারাইন পিপল’র মহাসচিব শেখ রোকন এবং সমকালের সহকারী সম্পাদক ও সুহৃদ সমাবেশের বিভাগীয় সম্পাদক সিরাজুল ইসলাম আবেদ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সমকাল’র সিলেট ব্যুরো প্রধান ও সুহৃদ সমাবেশের উপদেষ্টা চয়ন চৌধুরী।

পুরষ্কার বিতরণীর আগে রিভারাইন পিপল সিলেট ইউনিটের আহবায়ক ড. মুনতাহা রাকিবের সঞ্চালনায় প্যানেল আলোচনায় বক্তব্য রাখেন, ওয়াটারকিপারস বাংলাদেশের সমন্বয়ক শরীফ জামিল, রিভারাইন পিপল’র মহাসচিব শেখ রোকন, সুরমা রিভার ওয়াটারকিপারস আব্দুল করিম কিম, রিভারাইন পিপল’র পরিচালক মোহাম্মদ এজাজ, রিভারাইন পিপল’র সিলেট জেলা শাখার সদস্য সচিব মো. মুয়্যিদ হাসান ও রিভারাইন পিপল’র পরিচালক শরীফ নীল। সর্বশেষ অনুষ্ঠানের অতিথিদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন প্রধান অতিথি শাবির উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া।
-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: