সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এক জুটির পরই সব শেষ!

bangladesh-v-england20161028163527খেলাধুলা ডেস্ক:
শুরুতেই আউট ইমরুল কায়েস। শঙ্কার ভূত চেপে বসেছিল তখনই। ইংলিশ বোলিংয়ের সামনে না জানি কতটা অসহায় হয়ে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ! না, সে ভূত চাপেনি। এক ফুৎকারে উড়িয়ে দিয়েছিলেন তামিম ইকবাল আর মুমিনুল হক। দ্বিতীয় উইকেটে ১৭০ রানের বিশাল জুটি গড়লেন তারা দু’জন।

শঙ্কা উড়িয়ে দেয়াই নয় শুধু, তামিম-মুমিনুলের জুটি ইংলিশদের মনেও ভয় ধরিয়ে দিয়েছিল। দেড় সেশনেরও বেশি ব্যাট করে ইংলিশ বোলারদের নাভিশ্বাস তুলে দিয়েছিলেন দু’জন। একদিকে ঝড়ো ব্যাটিং করে সেঞ্চুরি তুলে নিলেন তামিম, অপর দিকে মুমিনুলও আভাস দিলেন ফর্মে ফেরার।

৪১.১ ওভারেই ১৭০ রানের বেশি তুলে ফেলেছে বাংলাদেশ। শঙ্কার ভূত তখন রীতিমত ইংলিশদের ঘাড়ে। এ সময়ই মঈন আলির এক জোরালো এলবিডব্লিউর আবেদনে সাড়া দিলেন আম্পায়ার। রিভিউর আবেদন করলেন তামিম। তাতে কোন লাভ হলো না। রিভিউতে দেখা গেলো যেন, বল বাইরে দিয়ে বেরিয়ে যাচ্ছিল। কিন্তু আম্পায়ারের সিদ্ধান্তই বহাল থাকলো।

ভেঙে গেলো ১৭০ রানের জুটি। কে ভেবেছিল এই ভেঙে যাওয়াটা মহা এক বিপর্যয়কে ডেকে আনবে! যে বিপর্যয়ে ইদানিং খবে বেশি করেই পড়ছে বাংলাদেশ। একটি জুটি ভেঙে গেলে সেই চাপ আর সামলাতে পারে না বাংলাদেশের ব্যাটসম্যানরা। আজও পারেনি।

ইংলিশ স্পিানর এবং পেসারদের ঘূর্ণি ও আউট সুইং বোলিংয়ের সামনে অসহায় হয়ে পড়েছিল। ১৭০ রানের এত বড় জুটির পর আর দুটি মাত্র জুটি পার হয়েছিল দুই অংকের ঘর। এর মধ্যে ১৯ রানের জুটি হয়েছিল মাহমুদউল্লাহ আর মুমিনুল এবং ১০ রানের জুটি হয়েছিল সাকিব আর শুভাগত হোমের মধ্যে। বাকিরা ছিলেন শুধু আসা-যাওয়ার মিছিলে।

১ উইকেটে ১৭১ রান থেকে ২২০ রানেই অলআউট বাংলাদেশ। অথ্যাৎ শেষ ৪৯ রানে পড়লো বাংলাদেশের ৯ উইকেট। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ২৭ রানের মধ্যে পড়েছিল শেষ ৬ উইকেট। অথ্যাৎ চট্টগ্রামের ভূত আবারও চেপে বসেছে ঢাকা টেস্টে। যে উইকেটে তামিম-মুমিনুল এমন দুরন্ত ব্যাটিং করতে পারেন, সে উইকেটে কেন অন্যরা এতটা ব্যর্থ?

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: