সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৩ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অভিনব ক্ষমাপ্রার্থনা

s-kortea-1-550x307আন্তর্জাতিক ডেস্ক:: দক্ষিণ কোরিয়ার সবচেয়ে বড় কোম্পানির একটি লোটির চেয়ারম্যান ও তার উচ্চপদস্থ কর্মকর্তারা ক্ষমা চেয়েছেন। অসংখ্য টিভি ক্যামেরা ও ফটোগ্রাফারদের সামনে মাথানিচু করে ক্ষমা চান তারা। তাদের বিরুদ্ধে কয়েকশত মিলিয়ন ডলার অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছিল।
এই অভিযোগে লোটির চেয়ারম্যান শিন দং বিন মাথা নিচু করে ক্ষমা প্রার্থনা করেন। তার সাথে দাঁড়িয়ে থাকা লোটি গ্রুপের বিভিন্ন কোম্পানি সিইও রাও মাথা নুইয়ে ক্ষমা প্রার্থনা করেন।

সাম্প্রতিক এই অর্থ আত্মসাতের ঘটনাটি যে দেশে উদ্বেগের সৃষ্টি করেছে তার জন্য তাদের অনুশোচনা ব্যক্ত করেন।
সাম্প্রতিক এই উত্তেজনা প্রশমনে লোটি হোটেলে আয়োজিত সেই সাংবাদিক সম্মেলনে প্রথমে স্টেজে এসেই দক্ষিণ কোরিয়ার সংস্কৃতি অনুযায়ী মাথা নিচু করে ক্ষমা প্রার্থনা করেন। তারপর চেয়ারম্যান শিন দং বিন তার লিখিত বিবৃতিতে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চান এবং ভবিষ্যৎ কর্মসূচি জানান। ক্ষমা প্রার্থনার সাথে সাথে ৩৫ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ এবং ৭০ হাজার লোকের কর্মসংস্থানের সুযোগ তৈরি করার ঘোষণাও দেন। শীঘ্রই হোটেল লোটির আইপিও ঘোষণা করা হবে বলে জানান।

লোটি পরিবারের ৫ সদস্যের বিরুদ্ধে লেনদেনে গড়মিল করার অভিযোগ ঝুলছে। আর গত এক বছর ধরে লোটি গ্রুপের চেয়ারম্যান কে হবেন এ নিয়ে আইনি লড়াই চলছে লোটির প্রতিষ্ঠাতা পরিবারের সদস্যদের মধ্যে।
লোটির প্রতিষ্ঠাতা শিন কিউক হু চেয়েছিলেন তার বড় ছেলে শিং দং জো প্রতিষ্ঠানের চেয়ারম্যান হবেন। কিন্তু তার দ্বিতীয় বড় ছেলে শিং দং বিন তাদের কাছ থেকে কর্তৃত্ব কেড়ে নিয়ে নিজেকে চেয়ারম্যান ঘোষণা করে দেন। এ নিয়ে কোরিয়ার সবচেয়ে ধনী এ পরিবারের মধ্যে বেশ সমস্যা চলছে অনেকদিন ধরেই। বিবিসি, দ্য সিউল টাইমস

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: