সর্বশেষ আপডেট : ৮ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জঙ্গিবাদের নিশানা নিয়ে দেশকে যারা খাটো করতে চায় আমরা তাদের ঘৃণা করি: কেয়া চৌধুরী

unnamedজাতীয় সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বলেছেন, জঙ্গিবাদের নিশানা নিয়ে যারা দেশকে বিশ্বের মাঝে খাটো করতে চায় আমরা তাদেরকে ঘৃণা করি। আমাদের সমাজে একটি জঙ্গিবাদমুক্ত ও সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গন চাই। আমরা অসম্প্রদায়িক একটা বাংলাদেশ চাই। যার নেতৃত্ব দিচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে আমাদের শিক্ষাব্যবস্থায় একটি আমূল পরিবর্তন সাধিত হয়েছে। বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ, সিলেট-এর উদ্যোগে ‘জঙ্গিবাদমুক্ত শিক্ষাঙ্গন ও শিক্ষার্থীদের নিরাপত্তা’ (প্রসঙ্গঃ টিএনএজ মনস্তত্ত) শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আজ বৃহস্পতিবার দুপুর ২টায় প্রতিষ্ঠান প্রাঙ্গনে উক্ত ‘জঙ্গিবাদমুক্ত শিক্ষাঙ্গন ও শিক্ষার্থীদের নিরাপত্তা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ, সিলেট-এর অধ্যক্ষ মোঃ ফয়জুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজিবি, সিলেট-এর সেক্টর কমান্ডার কর্নেল মোঃ আব্দুল্লাহ-আল-মামুন, পিএসসি, ৪১ বিজিবি, সিলেট-এর অধিনায়ক লে.কর্নেল শাহ আলম চৌধুরী, বিজিবিএম, পিবিজিএম, ৫ বিজিবি, সিলেট-এর অধিনায়ক, লে: কর্নেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার, পিএসসি,জি, মেট্রোপলিটন পুলিশ সিলেটের ডিসি নর্থ ফয়সাল মাহমুদ প্রমুখ।

প্রতিষ্ঠানের শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন তুহিন ও আশরাফুন নাহার মেমরি-এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সিলেটের জেলা শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, সিলেট সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ড কাউসিলর ইলিয়াছুর রহমান ইলিয়াস প্রমুখ।

প্রতিষ্ঠানের ধর্মীয় শিক্ষক মোঃ ফরিদ আহমদের পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও শিক্ষার্থী ঐশী চক্রবর্তীর গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রতিষ্ঠান কাউন্সেলিং সাইকোলজিস্ট ফজিলাতুন নেছা ও অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন শাবিপ্রবির অধ্যাপক জোবেদা কনক খান এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী আরিফ হাসান।

অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষার্থীদের মেডিটেশন ক্লাস ও স্কুল ফিডিং কার্যক্রম পরিদর্শন করেন এবং প্রধান অতিথি কর্তৃক একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য উপহার স্বরুপ শীতের পোষাক হিসেবে পাঁচশত সোয়েটার ও কার্ডিগান শিক্ষার্থীদেরকে প্রদান করা হয়। এরপর প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রধান অতিথিকে স্যুভেনির প্রদান করা হয় এবং প্রধান অতিথি প্রতিষ্ঠানের ‘সৌন্দর্য্য রক্ষা টিম’-এর কার্যক্রম পরিদর্শন করেন ও ফটোসেশনে অংশ গ্রহণ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে সেক্টর কমান্ডার কর্নেল মোঃ আব্দুল্লাহ-আল-মামুন, পিএসসি বলেন, এই শিক্ষাপ্রতিষ্ঠানের সফলতার সবটুকু প্রাপ্তি হলো আমাদের শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষার্থীদের। কেননা প্রতিষ্ঠানকে সামনের দিকে এগিয়ে নিতে প্রত্যেকেই তাদের স্ব স্ব ক্ষেত্রে মেধার পরিচয় দিচ্ছেন।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ বলেন, আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানের ৫ম ও ৮ম শ্রেনির শিক্ষার্থীদের কোচিং ক্লাস চলাকালীন সময়ে সকল শিক্ষার্থীকে বিনামূল্যে টিফিন খাওয়ানো হয়ে থাকে। স্কুল ফিডিং কার্যক্রমের আওতায় এপর্যন্ত প্রায় দশ হাজার মিল / টিফিন খাওয়ানো হয়েছে। অর্থের ব্যবস্থা সাপেক্ষে পুরো প্রতিষ্ঠানের তিন হাজার দুইশত শিক্ষার্থীকে স্কুল ফিডিং এর আওতায় আনতে পারলে অধ্যক্ষ ফয়জুল হক খুশি হবেন বলে সভায় আশাবাদ ব্যক্ত করেন এবং এ কার্যক্রম চালু করার জন্য তিনি গভর্নিং বডির চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। -বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: