সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৪৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাকিস্তানি ভিসা কর্মকর্তাকে বহিষ্কার ভারতের

1477568124আন্তর্জাতিক ডেস্ক:: ভারত গুপ্তচর বৃত্তির অভিযোগে বৃহস্পতিবার পাকিস্তানের এক ভিসা কর্মকর্তাকে বহিষ্কার করছে। দেশটির প্রতিরক্ষা দপ্তরের অতি গোপনীয় কাগজপত্র বহন করায় তাকে স্বল্প সময়ের জন্য আটকের পর বহিষ্কার করা হচ্ছে।

এদিকে পরমাণু ক্ষমতাধর প্রতিবেশী এ দু’দেশের মধ্যে ইতোমধ্যে উত্তেজনা চরমে পৌঁছেছে। নয়াদিল্লী পুলিশ জানায়, ওই কর্মকর্তা নগদ অর্থের বিনিময়ে পাকিস্তানের গোয়েন্দা সংস্থার হয়ে গুপ্তচর বৃত্তির জন্য বিগত আড়াই বছর ধরে ভারতীয় নাগরিকদের নিয়োগ দিয়ে আসছে।

অপরাধ দমন বিষয়ক পুলিশের যুগ্ম কমিশনার রবীন্দ্র যাদব বলেন, ‘দিল্লী পুলিশের অপরাধ দমন শাখার সদস্যরা পাকিস্তান হাইকমিশনে কর্মরত এক কর্মকর্তাকে আটক করে।’ দিল্লীতে এক সংবাদ সম্মেলনে যাদব বলেন, মাহমুদ আখতার নামের ওই পাকিস্তানি কর্মকর্তাকে বুধবার সীমান্ত এলাকা থেকে আটক করা হয়। এসময় তার কাছে ভারতের প্রতিরক্ষা দপ্তরের বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্র পাওয়া যায়।

তিনি আরো বলেন, পরে আখতারকে ছেড়ে দেয়া হয়। ভারতের পররাষ্ট্র সচিব সুব্রামানিয়াম জয়শঙ্কর ৪৮ ঘণ্টার মধ্যে ওই কর্মকর্তাকে ভারত থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত জানাতে পাকিস্তানের হাই কমিশনারকে ডেকে পাঠিয়েছেন। উল্লেখ্য কাশ্মীরকে বিভক্তকারী কার্যত সীমান্তের কাছে ভারতীয় সেনা ঘাঁটিতে গত মাসের হামলাকে কেন্দ্র করে উভয়দেশের মধ্যে উত্তেজনা চরমে রয়েছে। এএফপি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: