সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৬ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ক্যান্সার জয়ী অভিনেত্রী

1477549390বিনোদন ডেস্ক:: টম ক্রুজ অভিনীত নতুন সিনেমা ‘জ্যাক রিচার : নেভার গো ব্যাক’ মুক্তি পেয়েছে সম্প্রতি। অ্যাকশন থ্রিলার ধাঁচের এ ছবিতে টম ক্রুজের বিপরীতে এক নারী আর্মি মেজর ‘সুসান টার্নার’-এর ভূমিকায় অভিনয় করেছেন কোবি স্মুলডারস। টম ক্রুজের ছবিতে তার নায়িকাদেরও যথেষ্ট অ্যাকশন দেখাতে হয়। অনেক শ্বাসরুদ্ধকর স্টান্ট দৃশ্যে পারফর্ম করতে হয়। ‘জ্যাক রিচার’ সিক্যুয়ালের আগের ছবিটি মুক্তি পেয়েছিল চার বছর আগে। দীর্ঘদিন পর টম ক্রুজ আবার জ্যাক রিচার সেজে দর্শকদের সামনে এসেছেন। এবার তার নতুন মিশনে সঙ্গী হয়েছেন সুন্দরী দুঃসাহসী আর্মি মেজর সুসান টার্নার। ৩৪ বছর বয়সী কানাডিয়ান অভিনেত্রী কোবি স্মুলডারস অনেকটা চ্যালেঞ্জিং মনোভাব নিয়ে এই ছবিতে সুসান টার্নার সেজেছেন। এরমধ্যে পৃথিবীব্যাপী অগণিত দর্শক রুপালি পর্দায় তার দুর্দান্ত অ্যাকশন দেখে চমকে উঠেছেন। যদিও কোবি স্মুলডারস এর আগে ২০০৫ থেকে ২০১৪ সাল পর্যন্ত সাড়া জাগানো জনপ্রিয় টেলিভিশন সিরিজ ‘হাউ আই মিট ইউর মাদার’-এ ‘রবিন সিচারবাটেক্সি’ চরিত্রে অনবদ্য অভিনয়ের সুবাদে ঘরে ঘরে বিপুল পরিচিতি লাভ করেন। শো টাইমের সায়েন্স ফিকশন সিরিজ জেরেমিয়াহ’য় প্রথম তিনি একজন অতিথি শিল্পী হিসেবে অভিনয় করেছিলেন। এরপর আরও বেশ কয়েকটি টিভি সিরিজে ছোটখাটো রোলে অভিনয়ের পর এবিসির আলোচিত সিরিজ ‘ভেরিটাস দ্য কোয়েস্ট’-এ বড় ধরনের চরিত্রে অভিনয়ের সুযোগ পান।

এই সিরিজটি খুব বেশিদিন টিভি পর্দায় স্থায়ী হয়নি। কিন্তু এ সংক্ষিপ্ত সময়ের অভিনয়ে কোবি স্মুলডারস অনেক নির্মাতা ও বড় বড় তারকার নজরে পড়ে যান। ২০১০ সালে আমেরিকার অফ ব্রডওয়েতে স্মুলডারসের অভিষেক হয়েছিল। মঞ্চে তার অভিনীত উল্লেখযোগ্য নাটক হলো ‘লাভ, লস অ্যান্ড হোয়াট আই ওর’। ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত অ্যাকশন সিনেমা ‘দ্য অ্যাভেঞ্জারস’-এ ‘মারিয়া হিল’-এর ভূমিকায় অভিনয়ের মাধ্যমে দুর্দান্ত চমক সৃষ্টি করেন। এ চরিত্রে অভিনয়ের জন্য স্মুলডারস লস অ্যাঞ্জেলসের সোয়াট টিমের কাছ থেকে সরাসরি প্রশিক্ষণ লাভ করেছিলেন। কীভাবে সুদক্ষ কৌশল প্রয়োগ করে বন্দুক চালাতে হয় তার প্রশিক্ষণ লাভ করেছিলেন সোয়াট সদস্যদের কাছ থেকে। এছাড়া ছোট পর্দায় ‘অ্যাজেন্টস তার শিল্ড’-এর দুটি এপিসোডে অভিনয় করে তিনি বাজিমাত করেন। ‘ক্যাপ্টেন আমেরিকা :দ্য উইন্টার সোলজার’ এবং ‘অ্যাভেঞ্জারস :অ্যাইজ অব আল্ট্রন’ ছবিতে তার সপ্রতিভ উজ্জ্বল উপস্থিতি দর্শকদের আলোড়িত করেছে। ‘ওয়ান্ডার ওম্যান’ ছবির নাম ভূমিকায় অভিনয়ের জন্য তার কথা ভাবা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তার আর ওয়ান্ডার ওম্যান সাজতে হয়নি। ইসরায়েলি অভিনেত্রী গ্যাল গ্যাভোটই শেষপর্যন্ত ওয়ান্ডার ওম্যান সেজেছেন। তবে ওয়ান্ডার ওম্যান সাজতে না পারলেও এর অ্যানিমেটেড মুভির জন্য কণ্ঠ দিয়েছেন তিনি।

২০১৩ সালে রোমান্টিক সিনেমা ‘সেফ হ্যাভেন’-এ পার্শ্ব চরিত্রে অভিনয় করেন। কমেডি ড্রামা ‘ডেলিভারি ম্যান’ এবং ‘দে কেম টুগেদার’-এ তার অভিনয় প্রমাণ করেছে তিনি একজন বহুমাত্রিক অভিনেত্রী। এর বাইরেও ‘ওয়াকিং টল’, ‘দ্য লং উইক এন্ড’, ‘দ্য স্মাম্মিন সালমন’, ‘গ্রাসরুটস’, ‘আনএসপেক্টেড’, ‘রেজাল্টস’ প্রভৃতি সিনেমায় অভিনয়ের মাধ্যমে মেধার স্বাক্ষর রেখেছেন। এ বছর আগস্টে মুক্তি পেয়েছে কোবি স্মুলডারস অভিনীত কমেডি ড্রামা ‘দ্য ইন্টারভেনশন’। যেখানে তার চমৎকার অভিনয় দর্শক-সমালোচকদের প্রশংসা অর্জন করেছে। কানাডার ভ্যানকুভারে জন্ম ও বেড়ে ওঠা তার। তবে বর্তমানে স্মুলডারস নিউইয়র্কে বসবাস করছেন স্থায়ীভাবে।

আমেরিকান অভিনেতা এবং কমেডিয়ান টারান কিলিয়ামের সঙ্গে ২০০৯ সাল থেকে প্রেম করলেও ২০১২ সালে তারা বিয়ে করেছেন। তাদের দুটি মেয়ে। যখন কোবি স্মুলডারসের বয়স ২৫, ২০০৭ সালে ‘হাউ আই মিট ইউর মাদার’ সিরিজের থার্ড সিজনের শুটিং করছিলেন, তখন জরায়ুর ক্যান্সার ধরা পড়ে। অপারেশনের মাধ্যমে তার জরায়ুর দুটি টিউমার অপসারণ করা হয়, কিন্তু তারপরেও ক্যান্সার তার দেহের কোষে ছড়িয়ে পড়েছিল। এজন্য আরও কয়েকবার অপারেশন করাতে হয়েছে তাকে। টানা দুই বছরের চিকিত্সার পর স্মুলডারস ক্যান্সারকে জয় করেছেন। এরপর পূর্ণ উদ্যমে অভিনয় করে যাচ্ছেন। বর্তমানে কোবি স্মুলডারস ‘হোয়াই উই আর কিলিং গানথার’ এবং ‘লিটারালি রাইট বিফোর অ্যারন’ দুটি নির্মাণাধীন ছবির কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: