সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জঙ্গিবাদ মোকাবেলায় আন্তর্জাতিক সহযোগিতা চেয়েছে বাংলাদেশ

1477537134নিউজ ডেস্ক:: ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) সম্মেলনে সন্ত্রাস-জঙ্গিবাদ মোকাবিলা এবং মানবাধিকার লঙ্ঘন বন্ধে আঞ্চলিক ও আন্তর্জাতিক সহযোগিতা নিয়ে বাংলাদেশ কাজ করতে চায় বলে জানানো হয়েছে। সুইজারল্যান্ডের জেনেভায় মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যায় আইপিইউ’র ১৩৫তম সম্মেলনের সাধারণ অধিবেশনে মানবাধিকার বিষয়ক আলোচনায় বাংলাদেশের পক্ষে একথা জানান জাতীয় সংসদের প্রতিনিধি দলের প্রধান ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া। গতকাল বুধবার সংসদ সচিবালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

আলোচনায় ফজলে রাব্বী মিয়া সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশের দৃঢ় অবস্থানের কথা তুলে ধরে বলেন, বাংলাদেশ যে কোনো ধরনের সন্ত্রাস, জঙ্গিবাদ, মানবতাবিরোধী অপরাধ, মানবাধিকার লঙ্ঘনের বিপক্ষে অবস্থান করে এবং এসব সমস্যা মোকাবিলায় আঞ্চলিক ও আন্তর্জাতিক পারস্পরিক সহযোগিতায় বিশ্বাস করে। গণহত্যা, যুদ্ধাপরাধ, মানবতাবিরোধী অপরাধ প্রতিরোধ করা রাষ্ট্রের প্রাথমিক দায়িত্ব বলেও বাংলাদেশ বিশ্বাস করে। সন্ত্রাস দমনে বাংলাদেশ জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী।

ডেপুটি স্পিকার আইপিইউকে বিশ্বের বিভিন্ন দেশের পার্লামেন্ট, সরকার এবং বেসরকারি সংস্থার মাধ্যমে নারীর প্রতি সব ধরনের সহিংসতার বিরুদ্ধে জনমত গড়ে তোলার আহ্বান জানান। তিনি আইপিইউকে মানবাধিকার লঙ্ঘন রোধের উপায় বের করতে বিভিন্ন দেশের পার্লামেন্ট নিয়ে একটি প্লাটফর্ম তৈরির আহ্বান জানান ।

সম্মেলনে অংশ নেওয়া বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্য- বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, চিফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ আতিউর রহমান আতিক, অনুমিত হিসাব সভাপতি আব্দুল মতিন খসরু, পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদ, রেল মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: