সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৮ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পুলিশের জন্য ব্যয়িত অর্থ ব্যয় নয় বিনিয়োগ: স্বরাষ্ট্রমন্ত্রী

1477493130নিউজ ডেস্ক:: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, পুলিশের জন্য ব্যয়িত অর্থ ‘ব্যয় নয় বরং বিনিয়োগ’। এজন্য বর্তমান সরকার পুলিশের আধুনিকায়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে।’ বুধবার পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ-এর ১৫তম বোর্ড সভা তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সার্কভুক্ত দেশসমূহের মধ্যে একমাত্র স্টাফ কলেজ হওয়ায় এর গুরুত্ব জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে রয়েছে। তিনি স্টাফ কলেজের অনুষদ সদস্যদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের উপর জোর দেন।

পুলিশ স্টাফ কলেজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বোর্ড সভায় উপস্থিত ছিলেন ভাইস-চেয়ারম্যান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব ড. মোজাম্মেল হক খান, আইজিপি এ কে এম শহীদুল হক, শিক্ষা, অর্থ, জনপ্রশাসন ও মন্ত্রী পরিষদ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা, ডিফেন্স সার্ভিসেস স্টাফ কলেজ-এর কমান্ড্যান্ট ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য । বোর্ড এর সদস্য সচিব ও রেক্টর পুলিশ স্টাফ কলেজ ডা. এম. সাদিকুর রহমান সভা পরিচালনা করেন।
সভায় মধ্যম পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের (এএসপি হতে এসপি) জন্য বাধ্যতামূলক প্রশিক্ষণ চালুকরণ, আন্তর্জাতিক পর্যায়ের খ্যাতনামা পুলিশ প্রশিক্ষণ, বিশ্ববিদ্যালয় ও একডেমীর সাথে সমঝোতা স্মারক সম্পাদন, কলেজের আইন সংশোধন, প্রশিক্ষণ ভাতা, উন্নয়ন কার্যক্রম, অতিথি বক্তাদের সম্মানি ও প্রশিক্ষণার্থীদের ভাতা বৃদ্ধি সংক্রান্ত আলোচনা হয়।

স্বরাষ্ট্র সচিব নিয়মিত বোর্ড সভা করার উপর গুরুত্বারোপ করে বলেন, নিয়মিত বোর্ড সভা অনুষ্ঠিত হলে কলেজের উন্নয়ন ও অগ্রগতি সংক্রান্তে বিভিন্ন সিদ্ধান্ত বাস্তবায়ন ত্বরান্বিত হবে।
আইন সচিব বলেন, আইন সংশোধন করার বিষয়ে বিস্তারিত পর্যালোচনা করে যথাযথ মাধ্যমে প্রেরণ করা হলে সংশোধন প্রক্রিয়া সহজ হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: