সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৪৮ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আন্তর্জাতিক সম্মেলনে প্রশংসিত বাংলাদেশের এডুটিউব

1477472960নিউজ ডেস্ক:: ১৮ থেকে ২০ অক্টোবর যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত হওয়া তিন দিনব্যাপী এম এডুকেশন অ্যালায়েন্স সম্মেলন ২০১৬–এ অংশ নিয়েছে বাংলাদেশের ই-লার্নিং ওয়েব পোর্টাল এডুটিউববিডি। সারা বিশ্ব থেকে জমা পড়া অসংখ্য প্রস্তাবে শীর্ষ ৩০-এ জায়গা করে নেয় এই ই–লার্নিং পোর্টাল।

এই সম্মেলনে এডুটিউববিডিকে উপস্থাপন করেন প্রতিষ্ঠানটির প্রধান বিপণন কর্মকর্তা শারমিন মাহজাবিন। তিনি বলেন, বাংলাদেশে শিক্ষা এবং মোবাইল অগ্রগতির কথা তুলে ধরা হয় এতে। আমাদের উপস্থাপনা বেশ প্রশংসিত হয়েছে। এরপর কয়েকটি দাতব্য সংস্থা বাংলাদেশে কাজ করার আগ্রহ জানিয়েছে।

1477472960_0শিক্ষাব্যবস্থা শক্তিশালীকরণ, মূল্যায়ন, গুণগত মান নির্ধারণ, ডেটা সংগ্রহ, শিক্ষকদের পেশাগত উন্নয়ন, যুব উন্নয়ন এবং কর্মদক্ষতা, যেকোনো সফল পদক্ষেপের সম্প্রসারণ এবং উদ্যোক্তা তৈরি করাই এম এডুকেশন অ্যালায়েন্স সম্মেলনের মূল উদ্দেশ্য। এবারের সম্মেলনে দুই শতাধিক বেশি দাতা সংস্থা, বেসরকারি প্রতিষ্ঠান, আন্তর্জাতিক এনজিও, প্রকল্প উদ্ভাবক এবং সারা বিশ্বের প্রযুক্তি ও শিক্ষার সঙ্গে জড়িত নীতিনির্ধারকেরা অংশ নেন।

এডুটিউববিডির মূল প্রতিষ্ঠান এথিকস অ্যাডভান্সড টেকনোলজিস লিমিটেডের (ইএটিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ মুবিন খান বলেন ‘দেশের বাইরে আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিয়ে আরও এক ধাপ এগিয়ে গেল এডুটিউববিডি। শুধু দেশের সফটওয়্যার এবং তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিষ্ঠান ইএটিএলের জন্য নয়, এটি বাংলাদেশের তথা তথ্যপ্রযুক্তি খাতের জন্য গৌরব এবং সম্ভাবনার ব্যাপার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: