সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ২৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাইতিতে পুলিশের গুলিতে ত্রাণের অপেক্ষায় থাকা কিশোরীর মৃত্যু

1477466970আন্তর্জাতিক ডেস্ক:: হাইতিতে পুলিশের গুলিতে ত্রাণের জন্য অপেক্ষায় থাকা এক কিশোরী মারা গেছে। ত্রাণ বিতরণকালে বিশৃঙ্খলা নিয়ন্ত্রণে মঙ্গলবার নিরাপত্তা বাহিনীর গুলিতে ঐ কিশোরী নিহত ও অপর ৩ জন আহত হয়। দেশটিতে হারিকেনে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণকালে এ ঘটনা ঘটে। জাতিসংঘ মিশন একথা জানিয়েছে।

দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর ডামে-ম্যারির সমুদ্র বন্দরে বিকেলে কলম্বিয়ার একটি ত্রাণবাহী জাহাজ থেকে অতি প্রয়োজনীয় সহায়তা সামগ্রী নামানোর সময় হুড়োহুড়ি ও বিশৃঙ্খলা দেখা দিলে নিরাপত্তা বাহিনী গুলি চালায়।

হাইতিতে জাতিসংঘের মানবিক সাহায্য সমন্বয়কারী কর্মকর্তা মুরাদ ওয়াহ্বা বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘হাইতির ন্যাশনাল পুলিশকে ত্রাণকার্যে সহায়তাকারী ব্রাজিলীয় শান্তিরক্ষী বাহিনীর সদস্যরা রবার বুলেট ও দুটি কাঁদানে গ্যাস গ্রেনেড নিক্ষেপ করে।’ হাইতিতে মন্থর গতিতে ত্রাণ সরবরাহের প্রতিবাদে লোকজন বিক্ষোভ করলে ন্যাশনাল পুলিশ সদস্যরা তাদের ওপর গুলি চালায়।

তিন সপ্তাহ আগে প্রলয়ঙ্করী ঝড়টি আঘাত হানে। এতে অন্তত ৫৪৬ জনের প্রাণহানি ও ১ লাখ ৭৫ হাজার লোক গৃহহীন হয়ে পড়ে।

মুরাদ জানান, নিহত মেয়েটির বুকে একটি গুলি লাগে। আহত তিনজনের দেহেও গুলি লেগেছে। এই ঘটনা সম্পর্কে জাতিসংঘ তদন্ত চালাচ্ছে বলেও জানান তিনি। ঠিক কোন পরিস্থিতিতে হতাহতের এই ঘটনা ঘটেছে সে সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি।

জাতিসংঘ মহাসচিব বান কি-মুন সম্প্রতি ঝড়ের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত দেশটিতে জরুরি সহায়তা না পৌঁছানোয় দুঃখ ও হতাশা ব্যক্ত করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: