সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৩০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শঙ্কায় আওয়ামী লীগের নেতারা

a-leag20161025202515নিউজ ডেস্ক:
ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের পর ৮১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ৪৩ পদে দায়িত্বপ্রাপ্তদের নাম ঘোষণার পর শঙ্কায় রয়েছেন সদ্য সাবেক কমিটির পদ না পাওয়া নেতারা।

২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠিত দলের জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিন সভাপতি হিসেবে শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নাম ঘোষণা করেন সম্মেলন উপলক্ষে গঠিত কমিশনের প্রধান নির্বাচন কমিশনার। ওই দিনই দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের সদস্য হিসেবে ১৪ জনের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের নব-নির্বাচিত সভাপতি শেখ হাসিনা। একই সঙ্গে ঘোষণা করা হয় দলের চার যুগ্ম সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের নাম।

এদিকে মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঘোষণা করেন সম্পাদকমণ্ডলীর ২২ নেতার নাম। দুই দফায় ঘোষিত এ কমিটির পরও পূর্ণাঙ্গ কমিটিতে এখনও বাকি ৩৮ পদ। তিনজন সভাপতিমণ্ডলীর সদস্য, পাঁচজন সম্পাদক, দুজন উপ-সম্পাদক ও ২৮ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্যপদ এখনও বাকি।

সম্মেলনে এ পর্যন্ত ঘোষণা হওয়া কমিটিতে নাম আসেনি সভাপতিমণ্ডলীর দুই সদস্যের। এদের মধ্যে রয়েছেন নূহ-উল-আলম লেনিন ও সতিশ চন্দ্র রায়। এছাড়া সম্পাদকমণ্ডলীতে থাকা অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক আ হ ম মুস্তফা কামাল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক আসাদুজ্জামান নূর, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু ও সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুরের নাম তালিকায় আসেনি।

আওয়ামী লীগের নব-নির্বাচিত কমিটির নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, যারা আগের কমিটিতে ছিলেন কিন্তু এখনও কোনো পদ পাননি তাদের কেউ উপদেষ্টা পরিষদে আবার কেউ কেন্দ্রীয় সদস্য হিসেবে দায়িত্ব পালন করতে পারেন। কেন্দ্রীয় সদস্য থেকে কেউ কেউ পদোন্নতিও পেতে পারেন।
নব ঘোষিত কমিটিতে নাম না আশা সদ্য সাবেক কমিটির দুই সদস্য বলেন, পদোন্নতি প্রত্যাশা করছি। তবে নেত্রী যেখানে দায়িত্ব দেবেন সেখানেই দায়িত্ব পালন করবো।

সদ্য সাবেক কমিটির সদস্যপদ থেকে চারজন পদোন্নতি পেয়েছেন। এদের মধ্যে টিপু মুন্সি অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক, সুজিত রায় নন্দী ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক, একে এম এনামুল হক শামীম সাংগঠনিক সম্পাদক হিসেবে এবং ড. আবদুস সোবহান গোলাপ দফতর সম্পাদক হিসেবে পদোন্নতি পেয়েছেন। এছাড়া সদ্য সাবেক কমিটির দুই উপ-সম্পাদক পদোন্নতি পেয়ে সম্পাদক হয়েছেন। সদ্য সাবেক কমিটির উপ-দফতর সম্পাদক মৃণাল কান্তি দাস দায়িত্ব পেয়েছেন মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হিসেবে এবং উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল দায়িত্ব পেয়েছেন সাংস্কৃতিক সম্পাদক হিসেবে।

দুই দফা ঘোষিত কমিটির পর এখনও বাকি পদগুলোতে নাম আসবে কি না সে শঙ্কাই কাজ করছে নেতাদের মাঝে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ভিড় করা নেতাদের চেহারায় শঙ্কার ছাপই দেখা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক নব গঠিত কমিটির এক সম্পাদক বলেন, দলের প্রধান শেখ হাসিনা। উনি যাকে দায়িত্ব দেবেন সেই থাকবেন। বাকিদের কথায় কিছু হবে না। জাগো নিউজ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: