সর্বশেষ আপডেট : ৮ মিনিট ১৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আবারও সিলেটে শুরু হচ্ছে ফুটবল উন্মাদনা

1-daily-sylhet-0-12ডেইলি সিলেট ডেস্ক:: বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সিলেটকে বলে থাকে বাংলাদেশ ফুটবলের সেকেন্ড হোম ভেন্যু। সিলেট বার বার তার প্রমাণ ও দিয়েছে কেন সিলেটকে বাংলাদেশের ফুটবলের সেকেন্ড হোম ভেন্যু বলা হয়ে থাকে । ২০১৪ সালের আগস্টে বাংলাদেশ ও নেপালের মধ্যক প্রীতি আন্তর্জাতিক ফুটবল ম্যাচ দিয়ে সিলেট ভেন্যুর অভিষেক হয়। তার পর একে একে সিলেটে আয়োজন হয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট সহ বাংলাদেশের ঘরোয়া ফুটবলের সর্ব বৃহৎ আসর বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ।ঢাকার স্টেডিয়ামে যেখানে আন্তর্জাতিক ম্যাচ বা ঘরোয়া ফুটবল ম্যাচে দর্শক শূন্য গ্যালারি থাকে সেখানে সিলেট ভেন্যুতে দর্শকে কানায় কানায় ভরপুর থাকে ।

এদিকে সিলেটে ফুটবল জনপ্রিয়তার জন্য একের পর এক টুর্নামেন্ট মাঠে গড়াচ্ছে। গেল আগস্টে ৮টি জেলা দল দিয়ে সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠত হয় বিভাগীয় ক্রীড়া সংস্থার আয়োজনে দ্বিতীয় বিভাগীয় কমিশনার ফুটবল টুর্নামেন্ট। এ টুর্নামেন্ট শেষ হওয়ার মাত্র কদিনের মাত্রায় শুরু হয় সিলেটে প্রথম বারের মত করে দেশের সর্ব বৃহৎ ঘরোয়া ফুটবলের আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল (বিপিএল)। লিগের ৮ম ও ৯ম রাউন্ডের মোট ১২ টি ম্যাচ অনুষ্ঠিত হয় সিলেটে।

বিপিএল ফুটবল শেষ হওয়ার দিন বিশের পর আবারও ফুটবল উন্মাদনায় মাতবে সিলেট। এবার সিলেটের ১৩টি উপজেলা দলের অংশগ্রহণে আজ (মঙ্গলবার) মাঠে গড়াচ্ছে জেলা প্রশাসক কাপ আন্ত:উপজেলা ফুটবল টুর্নামেন্ট। জেলা স্টেডিয়ামে সন্ধ্যে ৬টায় নক আউট পদ্ধতীর এ টুর্নামেন্টের উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। পরে সন্ধ্যে সোয়া ৬টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে সিলেট সদর ও কানাইঘাট উপজেলা ক্রীড়া সংস্থা দল। টুর্নামেন্টটি জন্য গ্যারারি সকলের জন্য উন্মুক্ত রাখা হয়েছে। বিনা টিকিটেই দর্শকরা সব খেলা উপভোগ করতে পারবেন। এছাড়াও শিক্ষার্থীদের জন্য রাখা হয়েছে বিশেষ ব্যবস্থা। টুর্নামেন্টে স্পন্সর প্রতিষ্ঠান হিসেবে থাকছে প্রাণ-আরএফএল গ্রুপ এর এনার্জি ড্রিংস পাওয়ার। প্রতিটি দলে ২জন বিদেশী অথবা বাইরের খেলোয়াড় অংশ নিতে পারবে।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম জানান, বিগত দিনে সিলেটে লিগ ফুটবল অনিয়মিত ছিলো। তবে, জেলা প্রশাসক কাপ শেষে মাঠে গড়াবে সিলেটের প্রিমিয়ার লিগ। তিনি জানান, এ টুর্নামেন্টে প্রতিটি উপজেলা দলকে প্রাথমিকভাবে ৩০ হাজার টাকা প্রদান করা হবে। চ্যাম্পিয়ন দল পাবে ৫০ হাজার টাকা এবং রানার্সআপ দল পাবে ৩০ হাজার টাকা প্রাইজমানি। টুর্নামেন্ট সফল করার লক্ষ্যে জেলা প্রশাসনসহ আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ হতে নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। কোনরূপ অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সেদিকেও কড়া নজরদারী রাখা হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: