সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪ সেকেন্ড আগে
রবিবার, ২২ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দলে দুই নতুন মুখ

mosaddek-suvasis20161024203359খেলাধুলা ডেস্ক:
সিরিজের প্রথম টেস্টে ইংল্যান্ডের কাছে ২২ রানে হেরেছে বাংলাদেশ। এবার দ্বিতীয় টেস্টে ভালো করার প্রত্যাশায় টাইগাররা। ম্যাচটি সামনে রেখে আজ সোমবার ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঢাকা টেস্টের ঘোষিত দলে দুই নতুন মুখ মোসাদ্দেক হোসেন সৈকত ও পেসার শুভাশিষ রায়। ইনজুরির কারণে বাদ পড়েছেন শফিউল ইসলাম। এর আগে চট্টগ্রাম টেস্টের জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছিল বিসিবি।

এবারই প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া শুভাশিষ রায়ের বয়স ২৮ ছুঁইছুঁই। প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ৫১টি। নামের পাশে যোগ করেছেন ১৩৬টি উইকেট। লিস্ট-এ ক্রিকেটে ৪৭ ম্যাচ খেলে নিয়েছেন ৫৮ উইকেট। ১১টি ঘরোয়া টি-টোয়েন্টি ম্যাচ খেলে নিয়েছেন ১৬ উইকেট।

টেস্ট ক্রিকেটে এবারই প্রথম জাতীয় দলে ডাক পেলেও দেশের জার্সিতে খেলার অভিজ্ঞতা রয়েছে মোসাদ্দেকের। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয়েছিল তার। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে তার প্রথম ম্যাচ ছিল জিম্বাবুয়ের বিপক্ষে, গত জানুয়ারিতে।

প্রথম শ্রেণির ক্রিকেটে ১৮ ম্যাচ খেলেছেন মোসাদ্দেক। ৭০.৮৯ গড়ে করেছেন ১৯৪৫ রান। এর মধ্যে সর্বোচ্চ ২৮২ রানের ইনিংস রয়েছে তার নামের পাশে। বল হাতে মোসাদ্দেক পকেটে পুরেছেন ১৬ উইকেট।

এদিকে চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ দলে জায়গা পেয়েছিল চার নতুন মুখ। এই তালিকায় পেসার কামরুল ইসলাম রাব্বি, সাব্বির রহমান, নুরুল হাসান সোহানের সঙ্গে ছিলেন মেহেদী হাসান মিরাজ। এদের মধ্যে তিনজনেরই টেস্ট অভিষেক হয়েছে। নুরুল হাসান সোহান এখনো জাতীয় দলের হয়ে সাদা জার্সি গায়ে তুলতে পারেননি।

অভিষেক টেস্টেই বল হাতে মেহেদী হাসান মিরাজ ও ব্যাট হাতে সাব্বির রহমান আলো ছড়িয়েছেন। প্রথম ইনিংসে ৬ উইকেট শিকারের পর দ্বিতীয় ইনিংসে একটি উইকেট নিয়েছেন মিরাজ। আর সাব্বির প্রথম ইনিংসে করেছিলেন ১৯ রান। আর দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৬৪ রানের অসাধারণ এক ইনিংস খেলেন। যোগ্য সঙ্গ না পাওয়ায় দলকে ঐতিহাসিক জয় এনে দিতে পারেননি সাব্বির।

প্রসঙ্গত, মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামী ২৮ অক্টোবর শুরু হবে ইংলিশদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। চট্টগ্রাম টেস্টে হেরে যাওয়ায় সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে আছে মুশফিকুর রহিমের বাংলাদেশ।

দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দল :
মুশফিকুর রহীম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, শুভাগত হোম চৌধুরী, মোসাদ্দেক হোসেন সৈকত, কামরুল ইসলাম রাব্বি, নুরুল হাসান সোহান ও শুভাশিষ রায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: