সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রগচটা স্বামীর মার থেকে বাঁচতে বন্ধু কিনছেন স্প্যানিশ স্ত্রীরা!

women-and-dog-1-550x380আন্তর্জাতিক ডেস্ক:: ঘরে অশান্তি রুখতে অভিনব উপায় স্প্যানিশ মহিলাদের। স্বামীর গালমন্দ, মার ও শ্বশুর বাড়িতে লাঞ্ছনা রুখতে তাঁরা উপকারী বন্ধু আনছেন। কোনও গড়বড় দেখলেই সেই বন্ধু ঝাঁপিয়ে পড়বে। ক্ষত বিক্ষত করে দেবে ‘অত্যাচারীদের’। বধূ নির্যাতন রুখতে স্পেনে চালু হয়েছে বিশেষ প্রশিক্ষিত কুকুর কেনার ধুম। সেখানে প্রভু অর্থাৎ কোনও মহিলার রক্ষায় সদা তৎপর এই কুকুর কুল। মদ্যপ বা রগচটা স্বামীর তার স্ত্রীকে মারতে এলেই আর রক্ষা নাই। সেই কুকুর ভয়ানক আক্রমণ করবে। ফল ! তা তো বুঝতেই পারছেন।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, যে মহিলার কাছে কুকুর বিক্রি করা হবে তিনি ও সেই কুকুরকে অন্তত ২০০ ঘণ্টা ট্রেনিং করানো হয়। তাতে প্রভুকে খুব ভাল করে চিনতে পারে রক্ষাকারী কুকুর। স্পেনের সমকালীন সমাজে পারিবারিক অশান্তি রীতিমতো বেড়ে চলেছে। যার শিকার গৃহবধূরা। কর্মরতা বউদের উপরও নিগ্রহ করা হয়। অন্তত ১৩ শতাংশ বিবাহিত মহিলা এই সমস্যায় ভূগছেন। সবক্ষেত্রে মহিলাদের পক্ষে পুলিশের কাছে যাওয়া সম্ভব হয়না। তাই তাঁরা রক্ষাকারী বন্ধু কুকুর কিনতে আগ্রহী। বাড়ছে বিক্রি।

একটি সুন্দর দেখে কুকুর সেই স্প্যানিশ স্ত্রী কিনলেন। কেউ জানে না যে তিনি গোপনে অন্তত ২০০ ঘণ্টা সেই কুকুরের সঙ্গে ট্রেনিং করেছেন। তাঁর একটি ইশারাতেই আক্রমণকারীর উপর ঝাঁপিয়ে পড়তে প্রস্তুত সেই কুকুর। বাড়িতে তাকে রাখা হল। তারপর কোনও এক সময় যখনই স্বামী বা কোনও আত্মীয়ের হাতে নিগ্রহের আশঙ্কা থাকলেই একটা ইশারাৃসুন্দর দেখতে কুকুর মুহূর্তে হিংস্র রূপ নিয়ে ফেলবে। প্রবল চিৎকার করে ঝাঁপিয়ে পড়বে। তার আঁচড়, কামড়ে ক্ষতবিক্ষত হয়ে যাবে বউ পেটানো স্বামী।

কাজ হচ্ছে দ্রুত। কুকুরের ভয়ে কুঁকড়ে থাকছেন রগচটা, নেশাড়ু স্প্যানিশ স্বামীর দল। আগে বউকে মনের সুখে পেটানো যেত।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: