সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাব কমিটি বাতিলের দাবীতে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারকলিপি

unnamedকোম্পানীগঞ্জ উপজেলায় বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের কমিটি গঠনে গঠনতন্ত্র না মেনে জামায়াত-শিবির ক্যাডারদের নিয়ে গঠিত কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের দাবীতে ১৮ অক্টোবর উপজেলা নির্বাহী বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী আমজদ, সাধারণ সম্পাদক আফতাব আলী কালা, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মোঃ সাইফুল ইসলাম, জেলা ছাত্রলীগ নেতা এম. সোহেল আহমদ, আওয়ামীলীগ নেতা নুরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হুসাইন, উপজেলা যুবলীগের আহবায়ক ইকবাল হোসেন, যুবলীগ নেতা জুয়েল আহমদ, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবকলীগ নেতা ইকবাল আহমদ, তাজ উদ্দিন তাজ, রঞ্জিত দেবনাথ ময়না, আনোয়ার মাহমুদ রিপন, হেলাল আহমদ, মুসলিম মিয়া, রুবেল, ছাত্রলীগ নেতা মোঃ সাঈচ্ছা মিয়া, এম হাসান মাহমুদ, শিপন ছন্দ্র দাস, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের যুগ্ম আহবায়ক এখলাছ আলী, সুহেল মাহমুদ, উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি মুর্শেদ আলম, সহ সভাপতি হাবিব উল্লাহ জাবেদ, সাধারণ সফাত উল্লাহ, দক্ষিণ রণিখাই ছাত্রলীগের সভাপতি সাইস্তা মিয়া, মোস্তাকিম প্রমুখ।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, জননেত্রী প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা সজিব ওয়াজেদ জয়ের নির্দেশনায় তথ্য প্রযুক্তি উন্নয়নের লক্ষ্যে দেশের প্রতিটি উপজেলা ভিত্তিক বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাব গঠন করা হয়েছে। তারই ধারাবাহিকতায় কোম্পানীগঞ্জ উপজেলায় বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের কমিটি গঠনে গঠনতন্ত্র না মেনে জামায়াত-শিবির ক্যাডারদের নিয়ে কমিটি গঠন করা হয়েছে। গঠনতন্ত্রের ধারা নং ১০ অনুযায়ী উক্ত ক্লাবের প্রধান উপদেষ্টা স্থানীয় মাননীয় সংসদ সদস্য থাকবেন এবং ধারা ১০নং এর ১২ উপ-ধারায় অবসরপ্রাপ্ত অধ্যাপক বা বিজ্ঞান শিক্ষক, উপজেলা নির্বাহী অফিসার উপদেষ্টা পরিষদের সাচিবিক সহায়তা দিবেন এবং মাননীয় সংসদ সদস্যের সাথে পরামর্শ করে উপজেলার প্রথিতযশা বিজ্ঞানী/ প্রযুক্তিবিদ/ অবসরপ্রাপ্ত বিজ্ঞানের অধ্যাপক/ শিক্ষকের নাম অন্তর্ভুক্ত করে বিজ্ঞপ্তি জারি করবেন।

অথচ এ বিষয়ে স্থানীয় মাননীয় সংসদ সদস্যকে কোন কিছু না জানিয়ে অবৈধভাবে গোপনে গত ২০/০৪/২০১৬ইং তারিখে জামায়াত-শিবির ক্যাডারদের নিয়ে কমিটি গঠন করা হয়। গঠনতন্ত্রের ধারা নং ১১ উপধারা- খ অনুযায়ী উক্ত কমিটির ২নং সহ-সভাপতি স্থানীয় মাননীয় সংসদ সদস্য এর মনোনীত থাকতে হবে এবং কার্যকরী কমিটির সদস্য ৬ জনের মধ্যে ৩ জন স্থানীয় মাননীয় সংসদ সদস্য কর্তৃক মনোনীত হতে হবে। অথচ এ ব্যাপারে মাননীয় সংসদ সদস্যকে অবহিত না করে অবৈধভাবে কমিটি গঠন করা হয়। ২২ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে সংসদ সদস্যকে না জানিয়ে ২য় সহ-সভাপতি জামায়াত নেতা সাব্বির আহমদ, সাধারণ সম্পাদক হিসাবে সাবেক ছাত্র শিবির নেতা আবিদুর রহমান, যুগ্ম সম্পাদক পদে ছাত্রদল নেতা ওমর ফারুক, রসায়ন সম্পাদক পদে ছাত্রদল নেতা বরকত উল্লা, ক্রীড়া ও সাংস্কৃতিক পদে জামায়াত নেতা আমিনুর রহমান জসিম, সদস্য পদে ছাত্রদল নেতা মঈনুল ইসলাম ও মোহাম্মদ আলী রাসেল, জামায়াত নেতা আমিনুল ইসলাম ও মুর্শেদ আলমকে নিয়ে অবৈধভাবে কমিটি গঠন করা হয়।

ফলে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। কমিটিটি গত ২০ এপ্রিল গঠন করা হলেও এক সপ্তাহ আগে সিলেটের একটি স্থানীয় পত্রিকায় প্রকাশ করা হয়। যা সদ্য বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির ও স্থানীয় জামায়াত-শিবির নেতাকর্র্র্মীদের কমিটি অতি গোপনে গঠন করে যখন আলমগীর কবির বিদায়ী অনুষ্ঠান করে চলে যান তার ৩ দিন পরে প্রকাশ করা হয়। নেতৃবৃন্দ অবিলম্বে গঠনতন্ত্রবিহীন জামায়াত-শিবির নেতাকর্মীদের নিয়ে গঠিত কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের জোর দাবী জানান।
এর আগে গত ১৮ অক্টোবার কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাছুম বিল্লাহ বরাবরে বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাব কমিটি বাতিলের দাবীতে স্মারকলিপি পেশে করা হয়। এছাড়াও তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী, তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সিলেট বিভাগীয় কমিশনার ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং সিলেট জেলা আওয়ামীলীগ বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: