সর্বশেষ আপডেট : ২২ মিনিট ৮ সেকেন্ড আগে
রবিবার, ২২ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খাদ্যবান্ধব কর্মসূচির কার্ড দিতে টাকা আদায় করলেন মেম্বার!

file-9নিজস্ব প্রতিবেদক::
মৌলভীবাজারের জুড়ীতে ১০ টাকা কেজিতে চাল কেনার কার্ড প্রদানে ইউনিয়ন পরিষদের (ইউপি) এক সদস্য ও আওয়ামীলীগ নেতা হতদরিদ্র লোকজনের কাছ থেকে বিভিন্ন হারে টাকা আদায় করেছেন বলে অভিযোগ উঠেছে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্র জানায়, পল্লী রেশনিং কার্যক্রমের আওতায় ৮ অক্টোবর থেকে জুড়ীতে কার্ডের মাধ্যমে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়। উপজেলার ছয়টি ইউনিয়নের পাঁচ হাজার হতদরিদ্র পরিবার এ সহায়তা পাবে। প্রতিটি ইউনিয়নে নির্ধারিত ডিলারের কাছ থেকে চাল কেনা যাবে। বছরের মার্চ, এপ্রিল, সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর মাসে এ কর্মসূচি চালু থাকবে।

সরেজমিনে উপজেলা সদরের জাঙ্গিরাই এলাকায় জায়ফরনগর ইউনিয়নের ডিলার আবদুল লতিফের দোকানে গিয়ে দেখা যায়, চাল কিনতে বেশ কিছু হতদরিদ্র নারী-পুরুষ ভীড় জমিয়েছেন। এ সময় ইউনিয়নের বেলাগাঁও গ্রামের বাসিন্দা ছালেক মিয়া, মদরিছ আলী, সাফিয়া খাতুনসহ আরও চার-পাঁচজন অভিযোগ করেন, কার্ড তৈরিতে খরচের কথা বলে স্থানীয় ৫ নম্বর ওয়ার্ডের সদস্য ফজলুর রহমান ওরফে বজলু মেম্বার তাঁদের কাছ থেকে ১০০ টাকা করে নিয়েছেন। একই কথা বলে ওই এলাকার আফিয়া বেগম নামের এক নারীর কাছ থেকে ৫০০ টাকা নিয়েছেন ওই ইউপি সদস্য। ফজলুর রহমান জায়ফরনগর ইউনিয়নের হতদরিদ্রদের বাছাই তালিকা কমিটির সদস্য ও আওয়ামীলীগের ৫ নম্বর ওয়ার্ড কমিটির সভাপতি।

চাল বিতরণ কার্যক্রম দেখতে আসা আওয়ামীলীগের উপজেলা কমিটির সদস্য আবদুস সালাম ও আবদুল কাদির ক্ষোভের সঙ্গে বলেন, টাকা নেওয়ার ব্যাপারে তাদের কাছেও বেশ কয়েকজন হতদরিদ্র অভিযোগ করেছেন। এতে সরকারের উদ্যোগ ও দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে বলে তারা মন্তব্য করেন।

অভিযোগ সম্পর্কে জানতে চাইলে ইউপি সদস্য ফজলুর রহমান মুঠোফোনে বলেন, এসব মিথ্যা কথা। আমি কারও কাছ থেকে টাকা-পয়সা নিইনি। তবে জায়ফরনগর ইউপি’র চেয়ারম্যান মাছুম রেজা বলেন, কার্ড দেওয়ার কথা বলে টাকা নেওয়ার ব্যাপারে অভিযোগ পাওয়ার পর আমি বজলু মেম্বারকে ডেকে আনি। তিনি প্রথমে অস্বীকার করলেও পরে স্বীকার করেছেন। তাকে দ্রুত লোকজনের টাকা ফেরত দিতে বলেছি।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও হতদরিদ্র বাছাই তালিকা করার উপজেলা কমিটির সভাপতি নাছির উল্লাহ খান জানান, কার্ড প্রদানে টাকা নেওয়ার কোনো নিয়ম নেই। গরিব মানুষের সঙ্গে এ ধরণের প্রতারণা মোটেই সমীচিন হয়নি। খোঁজ নিয়ে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: