সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫০ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্বাগতম ওবায়দুল কাদের

unnamedমহিবুল ইজদানী খান ডাবলু, স্টকহোল্ম: আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে আপনি দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন, আপনাকে স্বাগতম। এখন অনেকেই নানা আবদার নিয়ে ছুটে আসবে আপনার কাছে। আওয়ামী লীগের মতো একটি বিশাল রাজনৈতিক দলে রয়েছে নানা মতামতের মানুষ। মনে রাখবেন আপনার চলার এই পথ অত্যন্ত পিচ্ছিল। সামনে চলতে গিয়ে যে কোনো সময় পরে যাওয়ার সম্ভবনা রয়েছেl সৈয়দ আশরাফ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত বিশস্ত ও কাছের মানুষ হিসেবে দলের দুর্দিনে সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছেন। তবুও তৃণমূলের নেতা কর্মীদের আকাঙ্খা তিনি সঠিকভাবে পূরণ করতে পারেননি। যে কোনো কারণেই হউক দলকে সুসংগঠিত করতে তিনি বের্থ হয়েছেন বলে অনেকে অভিযোগ করে থাকেন। যার কারণেই দলীয় সভানেত্রী অনেক ভেবে চিনতে আপনার উপর এক বিরাট দায়িত্ব দিয়েছেনl বাংলাদেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে দলকে চাঙ্গা করে তোলা এখন আপনার সবচেয়ে বড় দায়িত্ব।

জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচনে জয়ী হওয়ার লক্ষে কাজ করার জন্য আপনার উপর দায়িত্ব দেওয়া হয়েছে। আমার দৃঢ় বিশ্বাস আপনি বঙ্গবন্ধু কন্যার এই আশা পূরণ করতে সামর্থ হবেন। স্বাধীনতার পর পর ছাত্রলীগের দফতর সম্পাদক থেকে শুরু করে এক দীর্ঘ রাজনৈতিক পথ আপনি অতিক্রম করে এসেছেন। জেল জুলুম সকল প্রকার অন্যায়ের বিরুদ্ধে দলের পক্ষ হয়ে করেছেন সংগ্রাম। পঁচাত্তরের ১৫ আগস্টের পরবর্তীতে ঢাকায় গড়ে তোলা ছাত্রলীগের গোপনীয় আন্দোলনে আপনি ছিলেন সক্রিয়। সারা বাংলাদেশে ছড়িয়ে আছে আপনার বিশ্বস্থ নেতা কর্মী। এরা অনেকেই একসময় আপনার সাথে করেছে ছাত্রলীগ, করেছে আওয়ামী লীগ, করেছে সংগ্রাম। কিন্তু দুর্ভাগ্য হলেও সত্য রাজনীতির এই দাবা খেলায় এদের অনেকেই নানা কারণে ছিটকে পড়েছেন। বিষয়টি আপনি অবগত আছেন বলেই আমার ধারণা। জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী পরীক্ষিত এসকল নেতা কর্মীদের দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার অনুমতিতে দলে ফিরিয়ে আনুন।

জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী ২০১৯ নির্বাচনে জয়ী হওয়ার লক্ষে কাজ করার জন্য আপনার উপর দায়িত্ব দেওয়া হয়েছে। আমার দৃঢ় বিশ্বাস আপনি বঙ্গবন্ধু কন্যার এই আশা পূরণ করতে সামর্থ হবেন। নুতন আর পুরাতনের মধ্যে সেতুবন্ধন তৈরী করে আওয়ামী লীগকে একটি শক্তিশালী রাজনৈতিক দল হিসেবে প্রতিষ্ঠিত করাই হবে এখন আপনার কাজ। তৃণমূলের নেতা কর্মীরা আপনার দিকে চেয়ে আছে। বিলম্ব না করে তাদের ডাকে সারা দিন। দুঃসময়ে ছাত্রলীগকে যখন সফল নেতৃত্ব দিতে সামর্থ হয়েছেন আজ এই সুসময়ে আওয়ামী লীগকে নেতৃত্ব দেওয়া নিশ্চই কঠিন হওয়ার কথা নয়।সততা,আন্তরিকতা ও ভালোবাসাই হতে হবে এখন আপনার চলার পথের পাথেয়।

একদিকে মন্ত্রী অন্যদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এই দুটোকেই সমান তালে এগিয়ে নিয়ে যাওয়া সহজ নয়। কারণ রীতিমতো মন্ত্রণালয়ের কাজ কর্মে সময় দেওয়া সাথে আওয়ামী লীগের সাংগঠনিক কর্মতৎপরতাতদারকি করা অবশ্যই কঠিন বেপার। আসছে এই সাংগঠনিক পরীক্ষায় পাশ ফেল করা এখন আপনার হাতে। বঙ্গবন্ধু কন্যার দেওয়া এই পরীক্ষার ফলাফলে ইতিবাচক প্রভাব আনতে হলে শুরুতেই মিডিয়ায় কথা বলার ক্ষেত্রেআনতে হবে পরিবর্তন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আর আর সরকারের মন্ত্রী যে এক কথা নয় তা আপনি ভালো করেই জানেন এবং বুঝেন। সুতরাং বিষয়টির প্রতি লক্ষ্য রেখে এগিয়ে গেলে জননেত্রী শেখ হাসিনার দেওয়াএই বিরাট দায়িত্ব পালনে আপনি সফল হতে পারবেন ইনশাল্লাহ। কারণ আপনি জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের এক পরীক্ষিত সৈনিক। আওয়ামী লীগের আদর্শ আপনার রক্তে মাংসে প্রবাহিত। দলীয় সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখহাসিনা এই বিশ্বাসের উপর নির্ভর করেই আজ আপনার উপর দিয়েছেন এই বিরাট দায়িত্ব। আমার বিশ্বাস আপনি সফল হবেন। আল্লাহ আপনার সহায় হউকl

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: