সর্বশেষ আপডেট : ১২ মিনিট ১৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোমে ইতালি বিএনপির কমিটি নিয়ে দুই গ্রূপের সংঘর্ষ

unnamed-2ইতালি প্রতিনিধি:: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব সেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী সোহেল এর উপর মিথ্যা মামলা, গ্রেফতারের প্রতিবাদে ও নি:শর্ত মুক্তির দাবিতে ইতালির রোমে জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের আয়োজনে প্রতিবাদ সভা আয়োজন করা হয়।

২৩ অক্টোবর রবিবার সন্ধ্যায় স্থানীয় একটি হলরুমে সেচ্ছাসেবক দলের প্রতিবাদ সভার শুরুতে ইতালি বিএনপির শীর্ষস্থানীয় নেতৃবৃন্দদের প্রোটকল দিতে গিয়ে পরিচালনায় করা অবস্থায় বিএনপির নির্বাচিত কমিটির তাইফুর ছুটন বাংলাদেশ থেকে কেন্দ্রীয় কমিটি কর্তৃক সদ্য ঘোষিত ইতালি বিএনপির কমিটির কোনো প্রমান আছে কিনা অনুষ্ঠান স্থলে দেখানোর জন্য নব ঘোষিত সাধারণ সম্পাদক ডালি নাসিরকে বলেন। তিনি ডায়েস এ বক্তব্য দিতে গেলে উপস্থিত দুই পক্ষের নেতা কর্মীদের মধ্যে বাক বিতন্ডা শুরু হয় এবং চরম উত্তেজনা দেখা যায়। এক পর্যায়ে দুই গ্রূপের শীর্ষস্থানীয় নেতারা ও বাক বিতণ্ডায় জড়িয়ে পড়লে নেতা কর্মীদের উত্তেজনা চেয়ার চূড়া চুড়ি তে পরিণত হয় এবং নেতা কর্মীরা চূড়ান্ত সংঘর্ষে জড়িয়ে পরে। হলরুমের ভিতরে মারা মারি করতে করতে বাইরে চলে যেতে দেখা যায় নেতা কর্মীদের।

এ রিপোর্ট লেখা পর্যন্ত কেউ আহত হয়েছেন কি না সর্বশেষ পরিস্থিতি জানা যায় নি।

উল্লেখ যে গত বছর ইতালি বিএনপির কাউন্সিলর দেড় ভোটার মাধ্যমে শাহ তাইফুর রহমান ছুটন সভাপতি এবং খন্দকার নাসির উদ্দিন সাধারণ সম্পাদক নির্বাচিত হন। বেশ কিছুদিন দলীয় কার্যক্রম পরিচালনা করার পরে স্থানীয় একটি গ্রূপের নেতাকর্মীরা নির্বাচিত কমিটি কে অনাস্থা করে কেন্দ্রের সাথে যোগাযোগ করে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ইতালি বিএনপির সকল কার্যক্রম বাতিল ঘোষণা করেন। পরবর্তীতে আব্দুর রাজ্জাক সভাপতি ডালি নাসির সাধারণ সম্পাদক ও আব্দুস সালাম কে সিনিয়র সহ সভাপতি করে কেন্দ্র থেকে একটি কমিটি ঘোষণা দেওয়া হয়। তারেই পরিপ্রেক্ষিতে ইতালি বিএনপির নেতা কর্মীরা দুই ভাগে বিভক্ত হওয়াতে এই সংঘর্ষ হয়েছে বলে জানা যায়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: