সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৩০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তিন দিনের মাথায় ফাটল

unnamedকানাইঘাট প্রতিনিধিঃ
সিলেটের কানাইঘাট উপজেলা একটি অবহেলিত জনপদ। খাসিয়া জৈন্তিয়া পাহাড়ের পাদদেশে সীমান্ত ঘিরে এর অবস্থান। স্বাধীনতার ৪৫ বছর পার হলেও এ উপজেলার কোন সন্তান ৪০বছর ধরে এমপি মন্ত্রীর সুযোগ পায়নি। যার কারনে এ জনপদে তুলনা মুলক লাগেনি কোন উন্নয়নের ছোয়া। সিলেট শহরের সাথে এ উপজেলার এক মাত্র যোগাযোগ মাধ্যম সড়ক পথ। এর মধ্যে গুরুত্ব পূর্ণ দরবস্ত-কানাইঘাট তামাবিল সড়কটি। যুগের পর যুগ এ সড়ক পথ থাকে ঝুকিপূর্ণ। বিশেষ করে এ সড়কটি প্রায় এক যুগ ধরে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল।

এ নিয়ে সিলেটের বিভিন্ন স্থানীয় একাধিক পত্রিকায় সংবাদ প্রকাশ হলে সরকার ১৯কোটি ৮১লক্ষ টাকা ব্যায়ে পূর্ণাঙ্গ কাজের উদ্যেগ নেয়। ইতিমধ্যে দ্রুত গতিতে এ সড়কের কাজ চলছে। কিন্তু কি হবে এই কাজ দিয়ে। কত দিনই বা থাকবে এ কাজের স্থায়ীত্ব। দীর্ঘ দিনের অসহনীয় কষ্ট সহ্য করে এ জনপদের মানুষ রাস্তা পাকা করণে আলোর মুখ দেখছে। কিন্তু শুরুতেই এই অবস্থা হলে জনগণের আশা-আঙ্খংকা কতই টুকু বা পুরণ হবে।

কারন মাত্র তিন দিনের মাথায় পাকা করণের কাজে ফাটল ধরেছে। জানা যায় বৃহস্পতিবার ৫নং বড়চতুল ইউনিয়নের যুবলীগ নেতা জাহেদুল ইসলাম রুবেলের নেতৃত্বে স্থানীয় জনতা রাস্তা অবরোধ করে এর প্রতিবাদ জানায়। খবর পেয়ে কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক মোহাম্মদ জাকারিয়া ও পৌর মেয়র নিজাম উদ্দিন ছুটে যান সেখানে।

এ বিষয় সড়ক ও জনপদ বিভাগের ইঞ্জিনিয়ার সেলিম আহমদের কাছে জানতে চাইলে তিনি কানাইঘাট ভিউ-কে জানান এটি পূর্ণ সংস্কার করা হবে। শুক্রবার এ সড়কটি পরিদর্শনে আসেন সড়ক ও জনপদের এসডি ইঞ্জিনিয়ার তানভীর হোসেন ও প্রজেক্ট কন্ট্রাকটর ইঞ্জিনিয়ার আব্দুল মতিন। তবে স্থানীয়দের অভিযোগ দুর্বল পাথর দিয়ে তৈরী মেকাডম ও বালুর পরিবর্তে পাহাড়ী মাটি ব্যবহারের ফলে তা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: