সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৯ সেকেন্ড আগে
সোমবার, ২১ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বের সবচেয়ে মোটা তরুণী

fat1477234348আন্তর্জাতিক ডেস্ক :তার ওজনের কথা শুনে নিশ্চিত আপনার চোখ কপালে উঠবে। একেবারে ঝাড়া ৫০০ কেজি! একেবারে আধা টন! ধারণা করা হচ্ছে, মিশরের ইমান আহমাদ আবদুলাতি নামের এই তরুণী বর্তমানে বিশ্বের সবচেয়ে স্থূলকায় নারী।

৩৬ বছরের ইমান গত ২৫ বছর ধরে বাড়ির বাইরে পা রাখেননি। আলেকজান্দ্রিয়ার বাসিন্দা এই তরুণীকে খাওয়া ও পরিচ্ছন্নতাসহ দৈনন্দিন কাজের জন্য নির্ভর করতে হয় মা ও বোনের ওপর। কারণ এই বিশাল বপু নিয়ে তার পক্ষে বিছানা থেকে নামাই সম্ভব হয় না।

সৌদি মালিকানাধীন সংবাদমাধ্যম আল-আরাবিয়া জানিয়েছে, জন্মের সময় ইমানের ওজন ছিল ৫ কেজি। গোদ রোগে আক্রান্ত হওয়ায় তার হাত ও পা ফুলে গিয়েছিল। ওই সময় চিকিৎসকরা জানিয়েছিলেন, ইমানের দেহগ্রন্থিগুলোর ভাঙ্গন দেখা দিয়েছে। এর ফলে যতটুকু পানি ধারণ করা প্রয়োজন তারচেয়ে অনেক বেশি পানি ধারণ করতে পারে তার দেহ। ১১ বছর বয়সে মাত্রাতিরিক্ত ওজন বেড়ে যাওয়ায় পায়ে ভর দিয়ে চলতে পারতো না ইমান। ওই সময় তাকে হাটুর ওপর ভর দিয়ে চলতে হতো। ওই সময় প্রাথমিক বিদ্যালয়ে যাওয়াও বন্ধ করে দিতে হয় তাকে।

 

Fat

 

দুর্ভাগ্যজনকভাবে মস্তিস্কে রক্তক্ষরণের কারণে ওই সময় অবস্থার আরো অবনতি হয় ইমানের। ওই সময় থেকেই তাকে ঘরের ভেতরে আবদ্ধ হয়ে পড়তে হয়। সারাক্ষণ বিছনায় শুয়ে থাকতে থাকতে ওজনও বাড়তে থাকে ইমানের।

বর্তমানে তার ওজন ৫০০  কেজিতে দাঁড়িয়েছে। ইমানের পরিবারের সদস্যরা তার চিকিৎসা  সহযোগিতার জন্য মিশরের প্রেসিডেন্ট আব্দেল ফাতাহ আল সিসির কাছে আকুল আবেদন জানিয়েছে। তাদের আশঙ্কা, জরুরিভিত্তিতে উন্নত চিকিৎসা না পেলে মেয়েটি মারা যাবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: