সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫৪ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাব্বিরের ব্যাটেই স্বপ্ন দেখছে বাংলাদেশ

full_1258665898_1477231636খেলাধুলা ডেস্ক: বাংলাদেশের জয়ের আশা বাঁচিয়ে রেখেছেন সাব্বির রহমান। আগামীকাল শেষ দিনে বাংলাদেশের প্রয়োজন মাত্র ৩৩ রান। হাতে আছে দুই উইকেট।

যদিও কাজটা কঠিন, কিন্তু অসম্ভব কিছুও নয়। সাব্বির-মুশফিকের অসাধারণ এক জুটি চতুর্থ দিনেই জয়ের স্বপ্ন দেখাচ্ছিল। কিন্তু গ্যারেথ ব্যাটির দুর্দান্ত এক বলে সেই স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে গিয়েছিল।

এরপর মিরাজ-রাব্বির বিদায়ে আরো চাপে পড়ে বাংলাদেশ। কিন্তু তাইজুলকে নিয়ে বাকিটা সময় নিরাপদে কাটিয়ে দেন সাব্বির। তাই অভিষিক্ত এই ব্যাটসম্যানের হাত ধরেই ইংলিশদের বিপক্ষে টেস্ট জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ।

সকালে ইংল্যান্ডের শেষ দুই উইকেট দ্রুতই তুলে নেয় বাংলাদেশ। লক্ষ্য দাঁড়ায় ২৮৬। চতুর্থ ইনিংসে এই রান তাড়া যে কোনো উইকেটেই কঠিন।

এরপরও বড় লিড টপকানোর সামর্থ্যও যে বাংলাদেশের আছে সেটিই প্রমাণ করতে চাইলেন তামিম-ইমরুল। যদিও মাত্র ৩৫ রানের জুটি গড়েন এই দুই ব্যাটসম্যান। তারপরও আত্মবিশ্বাসের ভীত তো গড়েই দিয়েছিলেন।

কঠিন উইকেটে চাপের মধ্যে ইমরুলের দুর্দান্ত ব্যাটিং ও তামিমের সতর্ক ব্যাটিংই ইংলিশদের চিন্তায় ফেলে দিয়েছিল।

এরপরই দারুণ টার্ন ও বাউন্সে মইন আলি ফিরিয়েছেন তামিম ইকবালকে (৯)। এরপর বেশিক্ষণ টিকে থাকতে পারেন নি ইমরুলও। আদিল রশিদের বল তার গ্লাভস ছুঁয়ে জমা পড়ল জো রুটের হাতে (৪৩)।

মুমিনুল হক ও মাহমুদউল্লাহর ব্যাট আশা জাগিয়েছে। দুজনই ফিরেছেন থিতু হয়ে, গ্যারেথ ব্যাটির বলে এলবিডব্লিউ দুজনই। সাকিব খেলছিলেন স্বচ্ছন্দে, কিন্তু দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ (২৪)।

এরপর মুশফিক আর সাব্বিরের ব্যাটে প্রাথমিক বিপর্যয় সামাল দেয় বাংলাদেশ। সাব্বিরের শুরুটা ছিল সহজাত আক্রমণাত্মক, মুশফিকের ব্যাটে ছিল নির্ভরতা।

চা-বিরতির পর দুজনই খেলেছেন দেখেশুনে। প্রথম ২০ বলে সাব্বির করেছিলেন ২৩ রান, পরের ৪৫ বলে ১৫। জুটির রান এগিয়ে যাচ্ছিল শতরানের দিকে। তখনই মুশফিকের বিদায়।

তবে দারুণভাবে পারলেন তাইজুল। সাব্বিরকে শুধু সঙ্গই দেননি, শেষ বিকেলে করেছেন কিছু মহামূল্যবান রানও।

সাব্বিরের ব্যাটিং ছিল মুগ্ধতা জাগানিয়া। তার অসাধারণ ইনিংসটি আরো মর্যাদা পাবে যদি জিততে পারে বাংলাদেশ? যদিও হারের শঙ্কা আছে, স্বপ্নও আছে। এরপরও সাব্বিরের ব্যাটে ১৬ কোটি বাঙালী জয়ের আশা রাখতেই পারে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: