সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জীনের বাদশার পেছনে ‘বড়’ পৃষ্ঠপোষকদের নাম

cid-jinerbadsha20161023191953নিউজ ডেস্ক:
মোবাইল ফোনে ‘জীনের বাদশাহ’ পরিচয়ে ভয়ভীতি দেখিয়ে লাখ লাখ টাকা লুটে নেওয়ার ঘটনা প্রায়ই ঘটছে। সম্প্রতি গাইবান্ধা থেকে এমন চার ‘জীনের বাদশাহ’কে গ্রেফতার করেছে সিআইডি। তদন্তে সংঘবদ্ধ এ চক্রটিকে বড় কয়েকজন ব্যক্তির পৃষ্ঠপোষক রয়েছে বলে জানতে পেরেছে সিআইডি। রোববার সিআইডি সদর দফতরে এক সংবাদ সম্মেলনে তথ্য জানান সিআইডির উপ-মহাপরিদর্শক (ডিআইজি) রওশন আরা।

তিনি বলেন, ‘গাইবান্ধায় অভিযান চালাতে গিয়ে দেখা গেছে, সেখানে এ ধরণের অনেক মানুষ জীনের বাদশা দ্বারা প্রতারিত হয়েছে। এছাড়া তদন্তে দেখা যায়, জীনের বাদশার সঙ্গে বড় বড় লোকের যোগসূত্র রয়েছে।’

এই বড় বড় লোকেরা কারা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডিআইজি বলেন, ‘তদন্ত চলছে। তদন্তের পর এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।’

এর আগে শনিবার গাইবান্ধার গোবিন্দগঞ্জ এলাকা থেকে প্রতারণার অভিযোগে চারজনকে গ্রেফতার করে সিআইডি। তারা হলেন- মো. আশরাফুল মন্ডল (৩৫), মো. মাফুজ (১৮), মো. আবু জাহিদ সিদ্দীকি ওরফে জাহিদ (৩৩) এবং মো. তাহাজ উদ্দিন।

সংবাদ সম্মেলনের রওশন আরা আরো বলেন, জীনের বাদশাহ পরিচয়ে আসামিরা মানুষকে নানা ধরণের ভয়ভীতি দেখাতো। স্ত্রীর পরকীয়া ও সন্তানের অমঙ্গলের মতো বিষয়ে সমাধানের পথ বলে মানুষকে আবেগপ্রবণ করতো এবং টাকা হাতিয়ে নিত।

প্রায় এমনই একটি গল্প বলে যাত্রাবাড়ীর বাসিন্দা ওবায়দুর রহমান খান এবং তার স্ত্রী শিরিনা আক্তার ঝরনার কাছ থেকে ৮টি বিকাশ নম্বরের মাধ্যমে ২২ লাখ ৮১ হাজার টাকা হাতিয়ে নেয় এ প্রতারক চক্রটি। ওবায়দুর রহমানের মামলার সূত্র ধরেই তদন্তে নামে সিআইডি। ‘জীনের বাদশা’র ফোন কল করা ৮টি সিমই কয়েকজন মহিলার নামে বায়োমেট্রিক রেজিস্ট্রেশন করা ছিল। তবে তাদের কারো খোঁজ পাওয়া যায়নি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: