সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শীতের আগমনে মৌলভীবাজারের পাড়ায় পাড়ায় ব্যাডমিন্টন কোর্ট কাটা শুরু

badmintonনিজস্ব প্রতিবেদক:: শীত আসতে আর দেরী নেই। কয়েক দিন পরেই শীতকাল। প্রকৃতিতে বইছে এখন শীতের হাওয়া। আর শীত মানেই ব্যাডমিন্টন খেলা। গ্রামাঞ্চলের সর্বত্র তখন যেনো এ খেলার ধুম পড়ে যায়। শীতের হাওয়া গায়ে লাগতে শুরু করেছে। আমাদের দেশে শীতের আগমন টের পাওয়ার আরেকটি প্রচলিত চিত্র হচ্ছে সন্ধ্যারাতে ব্যাডমিন্টন খেলা। সাধারণত পাড়ার তরুণরাই এই খেলার আয়োজকের ভূমিকায় থাকে। নিজেরা চাঁদা দিয়ে কিংবা চাঁদা উঠিয়ে খুব আয়োজন করে এই ব্যাডমিন্টন খেলার প্রাথমিক কাজগুলো শুরু করে থাকে। চাঁদা ওঠেও ভালো। কারণ প্রত্যেকেরই খেলাটির প্রতি রয়েছে অপার ভালোবাসা। খেলতেও পছন্দ করেন সবাই। ফলে সন্ধ্যা হলেই ভীড় জমে খেলার কোর্টের সামনে।

মৌলভীবাজারের সাত উপজেলার প্রতিটি পাড়ায় পাড়ায় ছেলে,মেয়ে, তরুণ সকলেই ব্যাডমিন্টন খেলার কোর্ট কাটতে শুরু করেছে। কোনো কোনো এলাকায় খেলাও শুরু হয়েছে। ব্যাডমিন্টন খেলার এই আমেজ দেখে বোঝা যায়,শীত চলে এসেছে। শ্রীমঙ্গল ৩নং সদর ইউনিয়নে কিছু দিন আগে দেখা যায় ব্যাডমিন্টন খেলা ১ মাস আগেই খেলা শুরু। সপ্তাহখানেক ধরে শাদীমহল কমিউনিটি সেন্টারে খেলা শুরু হয়েছে। শ্রীমঙ্গল শহরের ভেতরেই ২০টিরও বেশি কোর্ট কাটা হয়েছে। অপেক্ষা শুধু শীতের। ব্যাডমিন্টন খেলোয়াড় জাহিদ হাসান জানায়, আমাদের শাহীবাগ এলাকায় গত দু’সপ্তাহ ধরে খেলা শুরু করেছি। প্রতিবারের মতো এবারও আমন্ত্রণমূলক ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করবো।

এদিকে জেলার বড়লেখা, জুড়ী ও কুলাউড়া উপজেলার বিভিন্ন এলাকায় ছোটো ছোটো ছেলে থেকে শুরু করে বিভিন্ন বয়সিরা ব্যাডমিন্টন খেলার আয়োজনের জন্যে কোর্ট কাটা শুরু করেছে। এসব এলাকার ব্যাডমিন্টন তারকাররা জানান,শীত শুরু হওয়া মাত্রই চারদিকে ব্যাডমিন্টন খেলার ধুম পড়বে। আর শুরু হবে ঘরোয়া বা আমন্ত্রনমূলক টুর্নামেন্টের।

এ বিষয়ে বড়লেখা ব্যাডমিন্টন এসোসিয়েশনের সভাপতি সাবেক কৃতি খেলোয়াড় রেজাউল ইসলাম মিন্টু জানান,বাংলাদেশে ব্যাডমিন্টন একটি জনপ্রিয় খেলা। বিশেষ করে শীতকালে দেশজুড়ে এ খেলাটি খেলা হয়ে থাকে। গ্রামগঞ্জে বাড়ির আঙিনায়, শহরের আনাচে-কানাচে ফাঁকা জায়গায় ব্যাডমিন্টন খেলার কোর্ট দেখলেই বোঝা যায় শীত চলে এসেছে। প্রতিবছর এই সময়টাতেই ব্যাডমিন্টন খেলার কোর্ট তৈরির হিড়িক পড়ে যায় পুরো দেশজুড়ে। আমাদের এলাকায়ও পাড়ার শিশু-কিশোর থেকে শুরু করে বয়স্করাও ব্যস্ত হয়ে পড়েন এই খেলার কোর্ট কাটতে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: