সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৯ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দিরাইয়ে যুবকের ইসলাম ধর্ম গ্রহণ

852জুবের সরদার দিগন্ত, দিরাই:
সুনামগঞ্জের দিরাই উপজেলায় ইসলাম ধর্ম গ্রহন করেছেন এক হিন্দু যুবক। জানা যায়, উপজেলার করিমপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ড চান্দপুর গ্রামের মৃত জিতিন্দ্র দাস ও রেনুবালা দাসের ছেলে জগত দাস সুনামগঞ্জ আদালতে হাজির হয়ে নোটারী পাবলিকের মাধ্যমে নিজের নাম পরিবর্তন করে হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহন করে। জগত দাস (বর্তমান মোঃ মুছা মিয়া) বলেন, আমি ছোট বেলা থেকে নুর মোহাম্মদ চাচার দোকানে কাজ করতাম সেই প্রেক্ষিতে উনার পরিবারের একজন হয়ে যাই এবং বুঝতে পারি ইসলাম একটি শান্তির ধর্ম।

তিনি আরো বলেন, হিন্দু ঘরে জন্মগ্রহন করলেও চলা ফেরা ও বন্ধুত্ব মুসলিমদের সাথে বেশি হওয়ার কারনে আমি তাদের ধর্ম অর্থাৎ ইসলাম ধর্মের প্রতি আক্রিষ্ট হয়ে ইসলামের প্রতি বিশ্বাস স্থাপন করি। আমার মনে হয় ইসলাম ধর্ম একটি সঠিক ধর্ম, এটি পরকালেন পথ পর্দষনকারী ধর্ম। তাই আমি আমার পুর্ব পুরুষদের সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহন করার সিদ্ধান্ত নেই। এবং সেই অনুযায়ী পবিত্র কালেমা পাঠ করে তার মর্ম সম্যক অন্তরে বিশ্বাস করে ইসলাম ধর্ম গ্রহন করি। এবং ২২ আগস্ট ২০১৬ তারিখে নোটারী পাবলিক এর মাধ্যমে নাম পরিবর্তন করে জগত দাস থেকে মোঃ মুছা মিয়া রাখি। নোটারী পাবলিক রেজিঃ নং ১১০।

এ ব্যপারে নুর মোহাম্মদের সাথে কথা বললে তিনি জানান, জগত দাস (বর্তমান মোঃ মুছা মিয়া) ছোট বেলা থেকে একাধারে ৯ থেকে ১০ বৎসর আমার দোকানে কাজ করেছে এবং আমার পরিবারের সদস্যের মতো তাকে রেখেছিলাম। হঠাৎ এক দিন তার পরিবারের লোকজন এসে তাকে জোরপূর্বক আমার কাছ থেকে নিয়ে যায়। এর পর থেকে সে তার পরিবারের সাথে তিন চার বছর থাকার পরও ইসলামের প্রতি মনোভাব পরিবর্তন করতে না পারায় তার পরিবার তাকে তার মতো ছেরে দেয় এবং সে আবার আমার কাছে ছোটে আসে এবং আমাকে জানায় সে ইসলাম ধর্ম গ্রহন করতে চায়। তার আগ্রহ দেখে আমি তাকে নিয়ে যাই সুনামগঞ্জের সিরাজীবাগে, সেখানে সিরাজী সাহেবের ছেলে তাকে পবিত্র কালেমা পাঠ করিয়ে ইসলাম ধর্ম গ্রহন করান। পরে আদালদে গিয়ে নোটারী পাবলিকের মাধ্যমে তার নাম পরিবর্তন করে জগত দাস থেকে মোঃ মুছা মিয়া করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: