সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় এবার বিলপ্রহরীকে গুলি করে হত্যা, দেড় মাসে ৬ খুন

barlekha-news-logo-lead-copyবড়লেখা প্রতিনিধি:
মৌলভীবাজারের বড়লেখা উপজেলার তালিমপুর ইউনিয়নের চৌঢালু বিলে এবার খুন হয়েছেন আহসান উদ্দিন (৩৩) নামের এক বিলপ্রহরী। নিহত আহসান ইউনিয়নের বড়ময়দান গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে। শনিবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে পুলিশ তার লাশটি চৌঢালু বিলের শীতলিবাড়ি সংলগ্ন ডোবা থেকে উদ্ধার করে। লাশের শরীরের ২টি স্থানে জখম রয়েছে। ধারণা করা হচ্ছে, বিলে মাছ ধরা নিয়ে বিরোধের জের ধরে আহসানকে গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য দেলোয়ার হোসেন (২০) নামের এক যুবককে আটক করেছে। সে দাসেরবাজার ইউনিয়নের নেরাকান্দি গ্রামের আজিম উদ্দিনের ছেলে।

সূত্র জানায়, গত শুক্রবার (২১ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টায় বিলের অন্য সহকর্মীরা আহসান উদ্দিনকে রাতের ভাত দিতে গিয়ে পাহারার নৌকায় পাননি। এ সময় সহকর্মীরা পাহারার নৌকায় তার শার্ট মোবাইল ফোন পড়ে থাকতে দেখেন। পরে বিল ও আশপাশের বিভিন্ন স্থানে তাকে খোঁজাখুঁজি শুরু করেন সহকর্মীরা। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পরও আহসানকে না পেয়ে শনিবার ভোররাত সাড়ে ৩টায় নিখোঁজের বিষয়টি থানা পুলিশকে অবহিত করেন স্বজনরা। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহসানের খোঁজ করেও কোনো সন্ধান পায়নি।

শনিবার (২২ অক্টোবর) ভোর ৫টায় স্থানীয় লোকজন চৌঢালু বিলের শীতলিবাড়ি এলাকায় একটি লাশ পানিতে ভাসতে দেখে থানা পুলিশে খবর দেন স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালে পাঠায়।
বড়লেখা থানা অফিসার ইনচার্জ (ওসি) সহিদুর রহমান লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, মামলা প্রক্রিয়াধীন রয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য দেলোয়ার হোসেন নামের এক যুবককে আটক করা হয়েছে।

প্রসঙ্গত, বড়লেখায় ওসি সহিদুর রহমানের যোগদানের পর থেকে গত দেড়মাসে ৬টি লোমহর্ষক হত্যাকা-ের ঘটনা ঘটেছে। একের পর এক নৃশংস খুনের ঘটনায় সাধারণ মানুষদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। একটি খুনের রেশ কাটতে না কাটতেই ঘটছে আরও একটি খুনের ঘটনা। আওয়ামীলীগ নেতা ও প্যানেল চেয়ারম্যান, ব্রিটিশ নারী খুন হওয়ার পর সর্বশেষ গত ১৪ অক্টোবর পূর্ব বিরোধের জের ধরে আপন ভাতিজার দা’র কোপে খুন হন আসুক উদ্দিন (৩৮) নামের অটোরিক্সাচালক। এ হত্যাকা-ের এক সপ্তাহের মাথায় খুন হলেন বিলপ্রহরী আহসান উদ্দিন।

এসব একের পর এক হত্যাকান্ডে ঘটনায় সাধারণ মানুষজন আইন-শৃক্সক্ষলা বাহিনীকে সরাসরি দায়ী করছেন। হত্যাকা-ের পাশাপাশি সীমান্তবর্তী এ উপজেলার বিভিন্ন স্থানে চুরি, ডাকাতি, জায়গা দখল, অপহরণ, সন্ত্রাসী হামলাসহ নানা অপরাধ কর্মকা- বৃদ্ধি পেয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: