সর্বশেষ আপডেট : ৫৬ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিদেশিরা যোগ দিলেন আওয়ামী লীগের সম্মেলনে

untitled-1-13-550x367নিউজ ডেস্ক:: ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে ঢাকায় এসেছেন বিজেপির কেন্দ্রীয় সহ-সভাপতি বিনয় প্রভাকর সহস অভিনেত্রী রূপা গাঙ্গুলি, অনির্বাণ গাঙ্গুলি এবং কংগ্রেস থেকে রাজ্যসভায় বিরোধীদলীয় নেতা গোলাম নবী আজাদ, রাজ্যসভার সদস্য প্রদীপ ভট্টাচার্য, লোকসভার সদস্য মৌসুম নূর এবং ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির ছেলে অভিজিৎ মুখার্জি।
এরই মধ্যে তারা সম্মেলনে যোগও দিয়েছেন।

এছাড়াও রাশিয়া, চীন, ভারত, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, ইতালি, অস্ট্রিয়া, নেপাল, ভুটান ও শ্রীলংকা থেকে ৪৯ জন রাজনীতিক আসার জোর কথা রয়েছে।
দুইদিনব্যাপী সম্মেলন শনিবার সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ভারতের পশ্চিমবঙ্গ থেকে রাজ্য সরকারের শিক্ষামন্ত্রী তৃণমূল কংগ্রেস নেতা পার্থ চ্যাটার্জি, ত্রিপুরা বিজেপির সভাপতি বিপ্লব কর দেব, আসাম ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টের আবদুস সবুর দফাদার ও আমিনুল ইসলাম, আসাম গণপরিষদের প্রফুল্ল কুমার মোহন্ত ও ধরুতজ্যোতি শর্মা, মনিপুর পিপলস পার্টি থেকে সভাপতি নংমেইকাপাম শোভাকিরণ, সাধারণ সম্পাদক কণ্ঠুজাম কৃষ্ণচন্দ্র সিং এবং মাচাং সৈবাম। ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি থেকে পার্লামেন্ট সদস্য মাজেদ মেমন আসার কথা। এর মধ্যে কেউ কেউ চলে এসেছেনও।
চীনের কমিউনিস্ট পার্টি থেকে আসছেন তাদের আন্তর্জাতিক বিভাগের ভাইস মিনিস্টার ঝেং শিয়াওসং, মহাপরিচালক ইউয়ান ঝিবিন, উপ-পরিচালক জাই পেং ও কাও ঝিগ্যাংসহ পাঁচজন।

যুক্তরাজ্য থেকে আসছেন ওয়েলশের অ্যাসেম্বলি মেম্বার জেনি রাথবোন ও কার্ডিফ সিটি কাউন্সিলর দেলোওয়ার আলী।
অস্ট্রেলিয়ার ব্ল্যাকটাউন সিটি কাউন্সিলর মনিন্দরজিৎ সিং ও লেবার পার্টির পার্লামেন্ট সদস্য হগম্যাকডারমট; ইতালির ডেমোক্রেটিক পার্টির সংসদ সদস্য উগো পাপাই আসবেন বলে অভ্যর্থনা উপ-কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে।
রাশিয়া থেকে আসবেন ইউনাইটেড রাশিয়ার যুগ্ম-মহাসচিব সের্গেই ঝেলেজনিয়াক ও উপদেষ্টা ভ্যালারিয়া গোরোকোভা এবং রিপাবলিকান পার্টি অব রাশিয়ার কেন্দ্রীয় নেতা আলেকজান্দর পোতাপভ।

ভুটানের তথ্য ও যোগাযোগ মন্ত্রী দীন নাথ ডুঙ্গায়েল ও সাবেক মন্ত্রী দর্জি ওয়াংদি; নেপালের কমিউনিস্ট পার্টির (সংযুক্ত মার্ক্সবাদী-লেনিনবাদী) নেতা সাবেক প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি ও নেপালি কংগ্রেসের জ্যেষ্ঠ নেতা রাম শর্মা মহতসহ পাঁচজন।
শ্রীলঙ্কার ধর্মমন্ত্রী ইউনাইটেড ন্যাশনাল পার্টির নেতা এ এইচ মোহাম্মাদ হাশিমসহ তিনজনের আসার কথা রয়েছে।
অস্ট্রিয়ার সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির এমপি মিসেস ফুচ, দেশটির অটনোমাস ট্রেড ফেডারেশনের সিনেটর এমস্ট গ্রাফট এবং কানাডার কনজারভেটিভ পার্টির এমপি দীপক ওবেরয় আসার কথা রয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: