সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আহত সাংবাদিক আবুল কালাম মামুনকে দেখতে ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটি নেতৃবৃন্দ

14804891_1049405588483863_728969413_nলুৎফুর রহমান বাবু: প্যারিসে ছিনতাই হামলার শিকার গুরুত্বর আহত সাংবাদিক আবুল কালাম মামুনকে দেখতে তাঁর সার্সেলের বাসায় যান ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটি নেতৃবৃন্দরা। বুধবার সন্ধ্যায় নেতৃবৃন্দ তাঁর বাসায় যান। নেতৃবৃন্দদের মধ্যে  কাজী এনায়েত উল্লাহ,এস এইচ হায়দার,শরিফ আল মমিন ও টিএম রেজা একসাথে মামুনের বাসায় যান এবং বেশকিছু সময় অতিবাহিত করেন। এ সময় তাঁরা মামুনের চিকিৎসার খোঁজখবর নেন ও প্রশাসনিকভাবে ব্যবস্থা নেওয়ার জন্য তাঁর কাছ থেকে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করেন। একইসাথে কমিউনিটি ও তাঁর নেতৃবৃন্দ তাঁর সাথে আছে বলে তাঁকে তাঁরা আশ্বস্ত করেন। গুরুত্বর আহত সাংবাদিক মামুন এসময় তাদের সেদিনের লৌমহর্ষক ঘটনার বর্ননা দেন।
পরে এ বিষয়ে করনীয় কি তা নিয়ে কিছুক্ষণ আলোচনা করেন তাঁরা। এ বিষয়ে কাজী এনায়েত উল্লাহ্‌ বলেন, এদেশের আইনকে শ্রদ্ধা করেই আমাদের এগোতে হবে সেই লক্ষে  ইতিমধ্যেই আমরা বভিনি প্রিপেকচার উপপ্রধানের সাথে আলোচনা করেছি এবং তিনি আমাকে রন্দভু (এপয়েন্টমেন্ট) দিয়েছেন। আমরা  সেই  নির্দিষ্ট দিনে একটি প্রতিনিধি দল নিয়ে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার জন্য তাদের সাথে আলোচনা করব।এস এইচ হায়দার বলেন, এটি অত্যন্ত দুঃখজনক এখন পর্যন্ত বাংলাদেশ দূতাবাস থেকে কেউ একজন আসল না আহত মামুনকে  দেখতে। তিনি বুধবারের মানববন্ধনে সবাইকে যোগ দেওয়ার জন্য আহবান জানান।

প্যারিসে দীর্ঘদিন থেকে বাংলাদেশীরা চুরি ডাকাতি ছিনতাইসহ নানা হয়রানির শিকার হয়ে আসছেন।এতে আগ্রিকান নিগ্রো ও আরব জাতির লোকেরা জড়িত।

এদিকে এ ঘটনার প্রতিবাদে বুধবার বিকালে ফ্রান্সের প্যারিস বাংলা প্রেসক্লাব এক প্রতিবাদ ও মানববন্ধনের আয়োজন করেছে। এতে দলমত নির্বিশেষে সবাইকে উপস্থিত হওয়ার জন্য আহবান জানানো হয়েছে।

14799035_1049405575150531_692590710_nউল্লেখ্য সাংবাদিক মামুন গত সপ্তাহে কাজ থেকে ফেরার পথে প্যারিসের ল্যু বুর্জ এলাকার  বাস স্টপে ছিনতাই কারীদের দ্বারা আক্রমনের শিকার হয়ে গুরুত্বর আহত হন এসময়  ছিনতাইকারীরা তাঁকে বেধড়ক পিটুনি দেয় এতে  তাঁর একটি পা ভেঙ্গে যায়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: