সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২৩ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আ’লীগের জাতীয় কাউন্সিলে অংশ নিতে ঢাকার পথে সিলেটের ৪৯১ কাউন্সিলর, ১৯১৭ ডেলিগেট

awamilig-news-logo-lead-copyনিজস্ব প্রতিবেদক ::
২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ও কাউন্সিলে সিলেট থেকে ৪৯১ কাউন্সিলর ও ১৯১৭ জন ডেলিগেট অংশ নিচ্ছেন। ইতিমধ্যে অনেকে সড়ক, রেল ও আকাশপথে রাজধানি ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছেন। আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে কথা বলে এসব তথ্য জানা গেছে।
তাছাড়া কেন্দ্রীয় কমিটিতে স্থান পেতে পদপ্রত্যাশী নেতারা অনেক আগে থেকেই ঢাকায় অবস্থান করে দলের নীতিনির্ধারনী মহলের সাথে জোর লবিং চালিয়ে যাচ্ছেন।

সিলেট অঞ্চলের শীর্ষ নেতাদের সাথে আলাপ করে জানা গেছে, এবারের সম্মেলনে সিলেট বিভাগের চার জেলা থেকে মোট ২ হাজার ৪০৮ জন কাউন্সিলর ও ডেলিগেট অংশগ্রহণ করবেন। তাদের মধ্যে কাউন্সিল ৪৯১ জন ও ডেলিগেট ১ হাজার ৯১৭ জন। এসব কাউন্সিলর ও ডেলিগেটের মধ্যে থাকবেন জেলা ও মহানগর কমিটি এবং উপজেলা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদধারী ও সিনিয়র নেতৃবৃন্দ।

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের ২০৪ জন কাউন্সিলর ও ১ হাজার ৩১৬ জন ডেলিগেট সম্মেলনে অংশ নিচ্ছেন। যার মধ্যে জেলা আওয়ামী লীগের কাউন্সিলর রয়েছেন ১৬৪ জন ও ডেলিগেট ১ হাজার ১৬ জন। অপরদিকে, মহানগর আওয়ামী লীগের প্রতিনিধিত্ব করবেন ৪০ জন কাউন্সিলর ও ৩০০ জন ডেলিগেট।

সুনামগঞ্জ জেলা থেকে কাউন্সিলে অংশ নেবেন ২০২ জন কাউন্সিলর ও ডেলিগেট। তাদের মধ্যে ১০১ জন কাউন্সিলর এবং সমানসংখ্যক ডেলিগেট।
মৌলভীবাজার জেলার ৩৮৬ জন কাউন্সিল ও ডেলিগেট কাউন্সিলে অংশগ্রহণ করবেন বলে আশা করছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেছার মিয়া। তিনি জানান, ৮৬ জন কাউন্সিলর সম্মেলনে অংশ নেওয়ার বিষয়টি ইতোমধ্যে নিশ্চিত হয়েছে। তবে ডেলিগেট সংখ্যা এখন পর্যন্ত নির্ধারণ না হলেও আমরা চাই ৩০০ জন ডেলিগেট সম্মেলনে যোগ দেবেন।

হবিগঞ্জ জেলা থেকে সম্মেলনে অংশ নেবেন মোট ৩শ’ জন কাউন্সিলর ও ডেলিগেট। তাদের মধ্যে কাউন্সিলর থাকবেন ১শ’ জন ও ২শ’ জন ডেলিগেট।
দীর্ঘদিন পর প্রত্যাশিত এ সম্মেলন ও কাউন্সিল ঘিরে সিলেট বিভাগের আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। দক্ষিণ এশিয়ার প্রাচীনতম রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের আসন্ন সম্মেলন ও কাউন্সিল ঘিরে সিলেট বিভাগের চার জেলা ও বিভিন্ন উপজেলায় দলীয় নেতাকর্মীদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। প্রতিদিনই সম্মেলনকে স্বাগত জানিয়ে জেলা ও উপজেলা সদরে আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের যৌথ ব্যানারে আনন্দ মিছিল ও সমাবেশ চলছে।

এ প্রসঙ্গে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের সাথে আলাপকালে বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলকে স্বাগত জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ উপমহাদেশের একটি প্রাচীনতম সংগঠন। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধসহ সবক’টি গণতান্ত্রি আন্দোলনে নেতৃত্ব প্রদান করেন। বিভিন্ন অর্থে এবারের জাতীয় সম্মেলন অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন বর্তমান সরকারের নেতৃত্বে দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদকে কঠোর হাতে মোকাবেলা করা হয়েছে। দেশদ্রোহী যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতা এবং আলোচিত সকল হত্যাকান্ডের বিচারপ্রক্রিয়া একের পর এক সম্পন্ন হচ্ছে। আর্থসামাজিক ক্ষেত্রে দেশে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। যার ফলে জাতির জনকের কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা ও তার দল এবং সরকার বিশ্ব দরবারে প্রশংসিত হচ্ছে। সব মিলিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের আগামি কাউন্সিল অত্যন্ত গুরুত্ব বহন করে।

কামরান বলেন, আমরা তৃণমূল নেতাকর্মীরা চাই জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের বাস্তব দ্রষ্টা উন্নয়ন ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনের কান্ডারি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যোগ্যতার ভিত্তিতে নবীন ও প্রবীণদের সমন্বয়ে বাংলাদেশ আওয়ামী লীগের একটি সুন্দর কমিটি উপহার দেবেন। যার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ ভবিষ্যতে সারা দেশে আরো বেশি শক্তিশালী ও সুসংগঠিত হবে।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী বলেন, ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর আওয়ামী লীগকে নিঃশেষ করার জন্য বহুমুখি দেশি-বিদেশি ষড়যন্ত্র হয়েছিল। আওয়ামী লীগের চরম ওই দঃসময়ে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা দলের কান্ডারি হিসেবে হাল ধরে দীর্ঘ ২১ বছর আন্দোলন সংগ্রাম ও জুলুম নির্যাতনকে উপেক্ষা করে দলকে সুসংগঠিত করেছেন।
তিনি বলেন, আওয়ামী লীগ ঘোষিত বাংলাদেশের ভিশন ২০৪১ বাস্তবায়নের ক্ষেত্রে শেখ হাসিনার নেতৃত্বে কোনো বিকল্প নেই। এমতাবস্থায় আগামি কাউন্সিলে শেখ হাসিনার নেতৃত্বে আবারও বাংলাদেশ আওয়ামী লীগ সুসংগঠিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: