সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বালুচিস্তানে এক সপ্তাহে ১০০ জনকে হত্যা করেছে পাকিস্তান (ভিডিও)

baluch-killing-550x350আন্তর্জাতিক ডেস্ক : স্বাধীনতার আগে বাংলাদেশে যেমন নির্যাতন চালিয়েছিল পাকিস্তান, একইভাবে স্বাধীনতাকামী বালুচদেরও হত্যা ও নির্যাতন চালানো হচ্ছে। পাকিস্তানি সেনাবাহিনী ২৪ ঘন্টা বালুচিস্তানে টহল দিচ্ছে। বালুচ মহিলাদের অপহরণ থেকে শুরু করে, সাধরণ মানুষদের ওপর অত্যাচার- সবকিছুই করছে পাকিস্তানি সেনা। গত এক সপ্তাহে বালুচিস্তানের প্রায় ১০০ মানুষকে হত্যা করেছে পাকিস্তান। কিন্তু পাক সেনার কড়া নজরদারির কারণে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছেনা বলে দাবি করেছেন বালুচ স্বাধীনতাকামী নেত্রী করিমা বালোচ।

ভারতের প্রভাবশালী হিন্দি দৈনিক জাগরণের খবরে বলা হয়েছে, বালুচিস্তানে প্রতিবাদ করলেই গুলি করে হত্যা করা হয় প্রতিবাদকারীদের। আর তাই লুকিয়ে পাকিস্তানের সেনাদের নির্যাতনের দৃশ্য ভিডিও করে তা মিডিয়ায় প্রকাশ করে বালুচিস্তানের মানুষ। সম্প্রতি এরকমই একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, পাকিস্তানি সেনা কীভাবে নির্যাতন চলাচ্ছে সেখানকার মানুষের ওপর। ঘর বাড়ি জ্বালিয়ে দেওয়া হচ্ছে। রেহাই দেওয়া হচ্ছে না শিশুদেরও। শুধু তাই নয়, ভিডিওতে দেখা যাচ্ছে, বালুচিস্তানে একটি বাড়িতে আগুন লাগানোর পর, সেখান থেকে পালিয়ে যাচ্ছে এক পাকিস্তানি সেনা।

জাগরণের খবরে বলা হয়, বালুচিস্তানের মানুষের ওপর নির্যাতনের ওই ছবি সামনে আসলেও পাকিস্তান সরকার এ বিষয়ে নিরবতা পালন করছে। বালুচিস্তানে পাকিস্তানি সেনাদের মানবাধিকার লঙ্ঘন নিয়ে সরব হয়েছেন নির্যাতনের বিদেশে বসবাসকারী বালূচরা। বালুচরা সরবই হচ্ছেন শুধু তাই নয়, পাকিস্তানের দখলদারি থেকে যাতে স্বাধীনতা পান সেকানকার মানুষ, সে বিষয়েই ক্রমশ জোরদার হচ্ছে বালুচদের আন্দোলন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: