সর্বশেষ আপডেট : ৩৯ মিনিট ৩ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রাকৃতিক ঝুঁকি মোকাবিলায় সিলেটে তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স এর ব্যতিক্রমী নানা আয়োজন

unnamed-2সিলেটে প্রাকৃতিক ঝুঁকি মোকাবিলায় ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন করেছে তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স কোম্পানী। তিনদিনব্যাপি তাদের কর্মসূচির মধ্যে রয়েছে বৃক্ষরোপন, প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় সচেতনতামূলক লিফলেট বিতরণ, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, রক্তদান কর্মসূচি, আলোচনা সভা ও চা শ্রমিক পরিবারের শিশুদের জন্য শিক্ষা উপকরণ প্রদান।

আয়োজকরা জানিয়েছেন, সিলেট থেকে এ কর্মসূচির সূচনা করা হলো। কোম্পানীর পক্ষ থেকে এ আয়োজন। পরবর্তীতে সারাদেশে এই কর্মসূচি ছড়িয়ে দেয়া হবে।
প্রথমদিনে সিলেট বিভাগীয় স্টেডিয়াম সংলগ্ন লাক্কাতুরা চা বাগানে রক্তদান ও রক্তের গ্রুপ নির্ণয়ের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করা হয়। পরে পরিষ্কার-পরিচ্ছন্নতা, বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষ বিতরণ করা হয়। বিকেলে চা শ্রমিক ইউনিয়ন সিলেট চা ভ্যালির সভাপতি রাজু গোয়ালার হাতে শিশুদের জন্য শিক্ষা উপকরণ তুলে দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স কোম্পানীর সিইও কে এ এম ফেরদৌস, সিনিয়র জেনারেল ম্যানেজার ও কোম্পানীর সেক্রেটারি আবুল কালাম আজাদ, ঢাকা মালিবাগ ব্র্যাঞ্চের ইনচার্জ মামুনুর রশীদ, সিলেট অঞ্চলের সিনিয়র ডেপুটি জেনালের ম্যানেজার এসএম মাসুদুর রহমান।

দ্বিতীয় দিনে সকালে সিলেটের বিভিন্ন ব্যাংকে ও ব্যবসায়ীদের হাতে গাছের চারা তুলে দেয়া হয়। বিকেলে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও পরিচালকদের সাথে ‘ঝুঁকি ব্যবস্থাপনা’ বিষয়ে মতবিনিময় করা হয়।

সিলেট চেম্বারের সভাপতি সালাহ উদ্দিন আলী আহমদের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন চেম্বারের পরিচালক হিজকিল গুলজার, মুকির হোসেন চৌধুরী।

শেষদিনে সিলেটের জাফলংয়ে তামাবিলের মোকামবাড়ি এলাকায় বৃক্ষ রোপন করা হয়। সেখানে তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স এর কর্মকর্তারা অংশ নেন। ওই এলাকায় প্রায় দেড় শ’ বৃক্ষ রোপন করা হয়। এসময় সিলেটে সর্বোচ্চ করদাতা জালাল উদ্দিন ও আলীম উদ্দিনসহ এলাকার লোকজন উপস্থিত ছিলেন।
আয়োজকরা আরো জানিয়েছেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় ও পরিবেশ সুরক্ষায় বৃক্ষ রোপন ও জনসচেতনতা বৃদ্ধির কোন বিকল্প নেই। সে লক্ষ্যে তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স কোম্পানী এ উদ্যোগ হাতে নিয়েছে। পরবর্তীতে এ কর্মসূচি আরো সম্প্রসারিত করা হবে।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: