সর্বশেষ আপডেট : ২০ মিনিট ১৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কেন নোবেল পেয়েছিলাম জানি না: ওবামা

1476875097আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতায় আরোহনের প্রথম বছরেই বিতর্কিত ভাবে শান্তিতে নোবেল পেয়েছিলেন বারাক ওবামা। মার্কিন সংবাদভিত্তিক কমেডি অনুষ্ঠান স্টিফেন কোলবেয়ার শো-তে প্রেসিডেন্ট হিসেবে নিজের অর্জনের কথাগুলো বলতে গিয়ে তিনি বলেন, তিনি নিজেও নিশ্চিত নন ২০০৯ সালে কেন তিনি শান্তিতে নোবেল পেয়েছিলেন।

মার্কিন ইতিহাসের প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হিসেবে হোয়াইট হাউজে পদার্পণ করা বারাক ওবামা তার হাস্যরস বোধের জন্য গণমাধ্যমে সমাদৃত। সেই ধারা অব্যাহত রেখেই মঙ্গলবার প্রচারিত স্টিফেন কোলবেয়ার শো’তে দেখা যায় বারাক ওবামাকে। মার্কিন প্রেসিডেন্ট হিসেবে চলতি বছরে নিজের মেয়াদপূর্ণ করার পরে তিনি কিভাবে পরের কর্মজীবন শুরু করবেন সেটা নিয়েই একটা অংশে হাজির হন কোলবেয়ার।

সেখানে মডেল চাকরির ইন্টারভিউতে কোলবেয়ার ওবামাকে জিজ্ঞেস করেন, তার ‘পূর্ববর্তী কর্মস্থলে’ (মার্কিন প্রেসিডেন্ট হিসেবে) তার অর্জন কী কী? তখন ওবামা জলবায়ু পরিবর্তনে তার বৈশ্বিক উদ্যোগ, কিউবার সঙ্গে পুনঃস্থাপনে তার উদ্যোগের কথা তুলে ধরেন। কোনো পুরস্কার পেয়েছিলেন কী না জানতে চাইলে ওবামা বলেন, আমি ৩০টি বিশ্ববিদ্যালয়ের সম্মানসূচক ডিগ্রি পেয়েছি এবং হ্যা শান্তিতে নোবেল পুরস্কারও পেয়েছি। তখন কোলবেয়ার তাকে জিজ্ঞেস করেন, তাই? কেন বলুন তো? ওবামা তখন জবাব দেন, সততার সঙ্গে উত্তর দিতে বললে আমি এখনো জানি না কেন সেটা পেয়েছিলাম।

ওবামা সাক্ষাতকারে মার্কিন জনগণকে নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনে ভোট দিতে আহ্বান জানান। অনেকটা কৌশল করেই সবাইকে নিজ দলের প্রার্থী হিলারি ক্লিনটনকে ভোট দিতে আহ্বান জানান তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: