সর্বশেষ আপডেট : ৫৫ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশের সব বিমানে স্যামসাং গ্যালাক্সি নোট সেভেন বহন নিষেধ

1476872996নিউজ ডেস্ক: বাংলাদেশের সব বিমানে স্যামসাং গ্যালাক্সি নোট সেভেন বহনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বুধবার এক বিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞা জারি করে
বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ।

স্যামসাংয়ের গ্যালাক্সি নোট সেভেনের ব্যাটারিতে ত্রুটির কারণে মোবাইল সেটটিতে আগুন ধরে যাবার বেশ কয়েকটি ঘটনা ঘটে, আর এসব ঘটনার প্রেক্ষিতে বিশ্বের বিভিন্ন দেশে বিমানের ফ্লাইটে স্যামসাং গ্যালাক্সি নোট সেভেন নিষিদ্ধ করা হয়।

সেই পথ ধরেই বাংলাদেশ বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ জানায়, দেশের অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক রুটে চলাচলকারী বিমানে বা লাগেজে কোথাও স্যামসাং গ্যালাক্সি নোট সেভেন বহন করা যাবে না।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা একেএম রেজাউল করিম বলেছেন, সামগ্রিক পরিস্থিতি এবং নিরাপত্তার কথা ভেবে এই উদ্যোগ নেয়া হয়েছে। বিমান সংস্থাগুলোকে আহ্বান জানানো হয়েছে টিকেট বিক্রির সময় যেন যাত্রীদের এই ফোন বহনে নিষেধাজ্ঞার বিষয়টি জানিয়ে দেয়া হয়।

গত ১৭ই অক্টোবর এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই নিষেধাজ্ঞা জারি করা হয়। ব্যাটারির ত্রুটির কারণে সেপ্টেম্বরে বাজার থেকে ২৫ লাখ ফোন তুলে নেয় স্যামসাং কর্তৃপক্ষ।

এছাড়া প্রতিবেশী দেশ ভারত, পাকিস্তানসহ এশিয়া, ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়ার বিভিন্ন রুটে চলাচলকারী বিমানে স্যামসাং গ্যালাক্সি নোট সেভেন নিষিদ্ধ করা হয়। বিবিসি বাংলা

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: